ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু, মীমাংসায় থাকা এসআই ক্লোজড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু, মীমাংসায় থাকা এসআই ক্লোজড

মাদারীপুর: মাদারীপুর ডিজিটাল অ্যাপোলো হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক প্রসূতির মৃত্যুর ঘটনা ঘটেছে। হাসপাতাল কর্তৃপক্ষ এক পুলিশ সদস্যের উপস্থিতিতে বিষয়টি দুই লাখ টাকায় মীমাংসা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এ ঘটনায় সদর থানার ওই পুলিশ সদস্য উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলামকে শনিবার (১০ অক্টোবর) সকালে ক্লোজড করা হয়েছে। এছাড়াও ডিজিটাল অ্যাপোলো হাসপাতালের দুই চিকিৎসকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার (০৯ অক্টোবর) সকালে মাদারীপুরের ডাসার থানার আটিপাড়া গ্রামের রুনা আক্তারকে (২২) ডিজিটাল অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসে তার পরিবার। সিজারের মাধ্যমে সন্তান ভূমিষ্টের সময় তিনি মারা যান। তখন তড়িঘড়ি করে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির পরিবারকে না জানিয়ে অ্যাম্বুলেন্সে করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে গিয়ে তার স্বজনেরা জানতে পারেন রুনার অনেক আগেই মৃত্যু হয়েছে।

এ ঘটনায় শুক্রবার রাত ১০টার দিকে সদর থানার এসআই জহুরুল ইসলাম, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান মনির, শেয়ার মালিক জাকির দর্জি, স্থানীয় এক আওয়ামী লীগ নেতাসহ প্রভাবশালী একটি মহল দুই লাখ টাকার বিনিময় বিষয়টি মীমাংসা করেন।

পুলিশের উপস্থিতি থাকায় শনিবার সকালে এসআই জহুরুল ইসলামকে ক্লোজড করা হয়। বিষয়টি নিশ্চিত করেন মাদারীপুর সদর সার্কেল সহকারী পুলিশ সুপার আবির হোসেন।

অন্যদিকে, ওই হাসপাতালের চিকিৎসক ডা. ফয়সাল কাবীর ও ডা. ফারজানা আফিয়া মেঘলাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ ব্যাপারে মাদারীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আবির হোসেন বলেন, মীমাংসার বিষয়টি আমি শুনেছি। তবে স্পষ্টভাবে জানি না। মীমাংসার সময় পুলিশের এসআই জহুরুল ইসলাম উপস্থিত থাকার বিষয়টিও জেনেছি। পরে পুলিশ সুপার তাকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।