ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট                  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট, আটক ১ ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট দিয়ে আটক শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার

ঢাকা: চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার দায়ে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার (১৯) নামে এক জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

শনিবার (১০ অক্টোবর) রাজধানীর খিলক্ষেত থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ১ টি মোবাইল ফোন ও ধর্ষণের প্রতিবাদ বিরোধী পোস্টের ২ কপি স্ক্রীনশট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-৩) এএসপি মুশফিকুর রহমান তুষার জানান, সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার প্রেক্ষিতে সচেতন নাগরিকসহ যুবসমাজ প্রতিবাদ করে যাচ্ছেন। চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম ফেসবুকে ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উসকানিমূলক ও কুরুচিপূর্ণ পোস্ট দেওয়া কয়েকটি আইডি শনাক্ত করতে সক্ষম হয়।  

নজরদারীতে দেখা যায়, চলমান প্রতিবাদকে উসকে দিতে একটি ফেসবুক আইডি থেকে ধর্ষণে উদ্বুদ্ধ করে উসকানিমূলক পোস্ট দিয়ে বিকৃত মানসিকতা প্রকাশ করে আসছে। যা খুব দ্রুত সময়ে ভাইরাল হয়ে যায়। সে অনুযায়ী পোস্টদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর খিলক্ষেত বোনসাই বাংলা খাবার হোটেলের সামনে অভিযান চালিয়ে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ারকে আটক করা হয়।

আটক সারাফকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাবের এই কর্মকর্তা জানান, ফেসবুকে ধর্ষণে উসকানিমূলক বিভিন্ন পোস্ট করে দ্রুত সময়ে ফেসবুক সেলিব্রেটি হওয়ার আশায় সে এমন কাজ চালিয়ে আসছে। সে মোহাম্মদপুর এলাকার স্থানীয় কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ০৪৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
পিএম/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।