ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা: গ্রেফতার আরও ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা: গ্রেফতার আরও ১ প্রতারণাকারী চক্রের আরও এক সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি।

ঢাকা: ‘কানাডার সিটিজেন, ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’জাতীয় দৈনিক সংবাদপত্রে এ ধরনের বিজ্ঞাপন দিয়ে প্রতারণাকারী চক্রের আরও এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতার প্রতারক চক্রের সদস্যের নাম মো. ফিরাজ।

তিনি এ চক্রের অফিস ম্যানেজমেন্ট ও ব্যাংক অ্যাকাউন্ট খোলার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

শনিবার (১০ অক্টোবর) রাতে সিআইডির সংঘবদ্ধ অপরাধ বিভাগের অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘শুক্রবার (৯ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারণাকারী চক্রের সদস্য ফিরোজকে গ্রেফতার করা হয়। তিনি মূলত চক্রের মুলহোতা সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌসের (৩৮) গাড়িচালক ছিলেন। একই সঙ্গে তিনি চক্রের অফিস ম্যানেজমেন্ট ও ব্যাংক একাউন্ট খোলার দায়িত্বে নিয়োজিত ছিলেন। ’

তিনি বলেন, ‘গ্রেফতার আসামি ফিরোজকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য জানা যাবে। আমরা এ চক্রের বাকি সদস্যদের খোঁজ করছি। খুব শিগগিরই তাদের আইনের আওতায় এনে পুরো চক্রের মূল উৎপাটন করা যাবে। ’

চক্রের মূলহোতা সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস (৩৮) গত ১১ বছরে বিভিন্ন মানুষের কাছ থেকে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নিয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে গত ১৭ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর গুলশান এলাকা থেকে প্রতারক চক্রের মুলহোতা জান্নাতুল ফেরদৌসকে গ্রেফতার করে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অভিযানে তার কাছ থেকে ভুক্তভোগীদের পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমোরি কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা টাকার একটি হিসার বই উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসজেএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।