ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউএনওকে লাঞ্ছনা সরকারকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
ইউএনওকে লাঞ্ছনা সরকারকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র

পাবনা: পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবীর বিন আনোয়ার বলেছেন, ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায় প্রধানমন্ত্রী আইনানুগ ব্যবস্থা নিতে বলেছেন। মামলা হয়েছে, বরখাস্ত পৌর মেয়র আব্দুল বাতেনকে আইনের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বেড়া উপজেলা পরিষদে ইউএনও লাঞ্ছিতের ঘটনা তদন্ত শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কবীর বিন আনোয়ার বলেন, সরকারি কর্মকর্তা যারা জনপ্রতিনিধিদের অশোভন আচরণে ভয়ভীতির মধ্যে আছেন, অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাদের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। অসদাচরণের বিরুদ্ধে সরকারি কর্মকর্তারা একজোট ও সোচ্চার আছেন, আমরা আইনগতভাবেই এসব ঘটনা মোকাবিলা করবো।

এর আগে, কবীর বিন আনোয়ার ইউএনও লাঞ্ছিতের প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে ঘটনার বিবরণ শোনেন। এ সময় তার কাছে ঘটনার তথ্য প্রমাণাদিও তুলে দেওয়া হয়।  

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বেড়া ইউএনও আসিফ আনাম সিদ্দিকী এ সময় উপস্থিত ছিলেন।

এরআগে, গত সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভাকালে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত এবং গালাগাল করে ভয়ভীতি দেখানোর অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে। এ ঘটনায় বুধবার রাতে বেড়া থানায় বরখাস্ত মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের ওই ইউএনও আত্মগোপনে চলে যান।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।