ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চেয়ারম্যানকে ফাঁসানোর চেষ্টা, গ্রাম পুলিশকে মারধরের অভিযোগ

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
চেয়ারম্যানকে ফাঁসানোর চেষ্টা, গ্রাম পুলিশকে মারধরের অভিযোগ ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে সুয়াপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. হাফিজুর রহমান সোহরাবকে ফাঁসাতে তার প্রতিপক্ষের লোকজন ফজল হক নামে এক গ্রাম পুলিশকে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন ধামরাই থানার পরিদর্শক (ওসি) দিপক চন্দ্র সাহা।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে ওই ইউনিয়নের শিয়ালকুল বাজার এলাকায় গ্রাম পুলিশকে মারধরের ঘটনা ঘটে। পরে রাত ১০টার দিকে পুলিশ ও ধামরাইয়ের এসিল্যান্ড (সহকারী কমিশনার- ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে শিয়ালকুল বাজারে গ্রাম পুলিশ ফজল হক ভিজিএফের ৩০ কেজি ওজনের তিন বস্তা চাল বিক্রি করেন। বিষয়টি চেয়ারম্যানের প্রতিপক্ষের একটি চক্র  তাঁরা মেম্বার, হৃদয় ও রাশেদ জানতে পেরে বাজারে গিয়ে ফজলকে নানাভাবে জিজ্ঞেসাবাদ শুরু করেন। সে সময় জোর কের ফজলের কাছ থেকে চেয়ারম্যানের নাম শুনতে চাইলে তিনি নাম না বলার একপর্যায়ে তাকে মারধর করে ওই চক্র।  

ভুক্তভোগী ফজল হক বাংলানিউজকে বলেন, ‘চালের বস্তাগুলো ছিল আমার স্ত্রীর, আমার ভাইয়ের স্ত্রীর ও আমার সহকর্মী স্ত্রীর নামে। তারা চালগুলো খেতে পারেনি বিধায় আমার দ্বারা বিক্রি করিয়েছেন। কিন্তু বিক্রির পর পরেই আমাকে বাজারে ডেকে এনে তাঁরা মেম্বারসহ কয়েকজন চেয়ারম্যানের নাম বলতে বলে যে- চেয়ারম্যান আমাকে চাল বিক্রি করতে বলেছেন। আমি এই কথা বলতে রাজি না হওয়ায় তারা আমাকে মারধর করেছেন। ’ 

এ বিষয়ে সুয়াপুর ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান সোহরাব বাংলানিউজকে বলেন, একটি কুচক্রী মহল নানাভাবে আমাকে ফাঁসানোর চেষ্টা করে যাচ্ছে। চাল চুরির অপবাদ দিতে গ্রাম পুলিশের মুখ দিয়ে আমার নাম বের করে সেটাকে প্রচার করা জন্য তাকে মারধর করা হয়েছে। তবে এসব চাল সম্পর্কে আমি তেমন জানি না।
 
এ বিষয়ে ধামরাই থানার পরিদর্শক (ওসি) দিপক চন্দ্র সাহা বাংলানিউজকে জানান, খবর পেয়ে এসিল্যান্ড মহোদয়কে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মারধরের বিষয়টি অভিযোগ করলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।