ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বখা‌টে কি‌শোরের চুল কাট‌তে বাধ্য কর‌লো পু‌লিশ

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
বখা‌টে কি‌শোরের চুল কাট‌তে বাধ্য কর‌লো পু‌লিশ চুল কেটে দেওয়া হচ্ছে বখাটের

ব‌রিশাল: বরিশাল নগরে কিশোর বখা‌টেদের ও গ্যাং গ্রুপের সদস্য‌দের আটক করতে মাঠে নেমেছে পুলিশ। কয়েকজন কিশোরকে ধরে সতর্ক করে ছেড়ে দেওয়া হলেও, উগ্রভাবে রাখা চুল কাটার ঘটনাও ঘ‌টে‌ছে।

ত‌বে ওই কি‌শোরের উগ্রভা‌বে রাখা চুল কাটার ভি‌ডিও পু‌লিশ সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে পোস্ট কর‌লে সে‌টি ভাইরাল হওয়ার পর সমা‌লোচনা শুরু হয়ে‌ছে। য‌দিও একদিন পর সেই ভি‌ডিও ফেসবুক থে‌কে স‌রি‌য়ে নেন এসআই ম‌হিউ‌দ্দিন।

অনেকে বল‌ছেন, ব্য‌ক্তি স্বাধীনতায় বাধা দি‌য়ে‌ছেন ওই পু‌লিশ সদস্য, যেটা আইনের কাজ নয়। অন্য‌দি‌কে যার চুল কে‌টে দেওয়া হ‌য়ে‌ছে সেই কি‌শোর বল‌ছেন, শর্ট ফিল্ম করার জন্য এমন চুল রে‌খে‌ছেন তি‌নি।

জানা‌ গে‌ছে, ওই কি‌শোর নগরীর অক্স‌ফোর্ড মিশন স্কু‌লের দশম শ্রেণির ছাত্র এবং নগরীর বটতলা এলাকার বা‌সিন্দা।  

৪ মিনিট ৫ সেকেণ্ডের এই ভিডিওতে দেখা যায়, এক কিশোরের কাছে বড় চুল রাখা, চুলে রং করা ও কানে দুল পরা নিয়ে তিরস্কার করেন এসআই মহিউদ্দিন মাহি। তার চুল কাটার নির্দেশ দেন তিনি। ওই সময় সেখানে উপস্থিত সাধারণ মানুষ বিষয়টিকে সমর্থনও করেন।

গত শুক্রবার রাতে নগরীর আমতলার মোড় থে‌কে এমন কিশোরদেরকে আটক করেন মহানগর ডিবি পুলিশের উপ-প‌রিদর্শক ম‌হিউ‌দ্দিন মা‌হি। এ সময় তারা গ্যাং লিডারের বখাটে স্টাইলে রাখা চুল কেটে দেয়।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক মহিউদ্দিন মাহি জানান, শুক্রবার রাতে নগরীর আমতলা পানির ট্যাংকের লেকের পাড়ে ১০ থেকে ১৫ জন কিশোর আড্ডা দিয়ে হৈ-হুল্লোড় করছিল। তাদের অপতৎপরতা লেকে হাঁটতে ও ব্যায়াম করতে আসা বিভিন্ন বয়সী নারী ও পুরুষদের অস্বস্তির মাঝে ফেলে দেয়। বিষয়টি ডিবি পুলিশের নজরে এলে কিশোরদের পাকড়াও করা হয়। তাদের নেতৃত্ব দেওয়া অভি না‌মে এক কিশোরকে (১২) উগ্রভাবে চুল রাখায় পাশের সেলুনে নিয়ে তা কাটার জন্য অনু‌রোধ করা হয়। তি‌নি ব‌লেন, সারাদেশে কিশোর গ্যাংয়ের অপরাধ বেড়ে চলেছে। বরিশালে যাতে তারা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এজন্য পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

এই বিষয়ে  কিশোর অভি বলেন, তিনি শর্ট ফিল্মে অভিনয় করেন। তাই চুলে রং করেছেন এবং কানে দুল পরতেন। শুক্রবার বিকালে ত্রিশ গোডাউন এলাকায় শুটিং ছিল। শুটিং শেষে এক বন্ধুর জন্মদিন পালন করতে আমতলার মোড় লেকের পাড়ে গিয়েছিলেন।

বরিশাল মে‌ট্রোপ‌লিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) মনজুর রহমান বলেন, পুলিশ কারও চুল কাটেনি। ওই কিশোর উশৃঙ্খল টাইপের ছিল। তাকে দেখতে খারাপ দেখাচ্ছিল। এজন্য হয়ত তাকে সেলুনে নিয়ে গিয়ে চুল কাটতে বলেছে।

ডিবি পুলিশের একটি সূত্র জানায়, বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, পানির ট্যাংকের লেকসহ নগরীর বেশ কয়েকটি স্পটে কিশোর গ্যাং তৎপর। আড্ডার নামে নানা অপরাধে জড়িয়ে যাচ্ছে তারা। এসব স্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে ব‌লে জা‌না গে‌ছে।

বাংলা‌দেশ সময়: ১২৩২ ঘন্টা, অ‌ক্টোবর ১৬ , ২০২০
এমএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।