ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নভেম্বরের মধ্যে রাষ্ট্রায়ত্ত পাটকল চালুর দাবি

স্টাফ করেসপন্ডেণ্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
নভেম্বরের মধ্যে রাষ্ট্রায়ত্ত পাটকল চালুর দাবি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের মিছিল

ঢাকা: বিশ্বব্যাপী পাট ও পাটশিল্পের সম্ভাবনা নস্যাতের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে নভেম্বর মাসের মধ্যে আধুনিকায়ন করে রাষ্ট্রায়ত্ত পাটকল চালুসহ ছয় দফা দাবি জানিয়েছে পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ।

শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশ থেকে আধুনিকায়ন করে রাষ্ট্রায়ত্ত পাটকল চালু করার দাবি জানানো হয়।

 

প্রখ্যাত শ্রমিক নেতা শহীদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে আসলাম খানের পরিচালনায় সমাবেশে ঘোষণাপত্র ও ছয় দফা দাবি উত্থাপন করেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক কামরুল আহসান।

সমাবেশে শহীদুল্লাহ চৌধুরী বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) বা লিজ নয় আধুনিকায়ন করে রাষ্ট্রায়ত্ত পাটকল চালু করতে হবে। অক্টোবর মাসের মধ্যে শ্রমিকের সমুদয় পাওনা পরিশোধ এবং বিশ্বব্যাপী পাট ও পাটশিল্পের সম্ভাবনা নস্যাতের ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে।

আরও বক্তব্য দেন, পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. মছিউদদ্দৌলা, যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান, হাফিজ জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, প্লাটিনাম জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, ইস্টার্ন জুট মিলের ভারপ্রাপ্ত সভাপতি ইউসুফ আলী গাজী, শ্রমিক নেতা আব্দুল কাদের হাওলাদার, টিইউসির নেতা আবুল কালাম আজাদ, শ্রমিক নেতা শামসুল আলম, আমিরুল হক, আতাউর রহমান প্রমুখ।

সমাবেশ থেকে আগামী ১৮ নভেম্বর বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত পাটকল শিল্প এলাকায় পদযাত্রার কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।