ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এসআই আকবরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোল সীমান্তে সতর্কতা 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এসআই আকবরের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোল সীমান্তে সতর্কতা  বেনাপোল বন্দর। ফাইল ফটো

বেনাপোল (যশোর): সিলেটের পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান হত্যায় অভিযুক্ত উপ-পরিদর্শক (এসআই) আকবারের দেশ ত্যাগের নিষেধাজ্ঞায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে বাড়তি নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও সীমান্তে দায়িত্বরত এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তারা।

জানা যায়, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও বেনাপোল স্থলবন্দর দিয়ে মেডিক্যালসহ কয়েক প্রকার ভিসায় বাংলাদেশিরা ভারত প্রবেশ করছে। এবং ভারতে অবস্থানরত বাংলাদেশিরা দেশে ফিরছেন।  

এছাড়া যোগাযোগ ব্যবস্থা সহজ ও বিস্তীর্ণ সীমান্ত এলাকা হওয়ায় এ পথে ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনা থেকেই যায়। এ জন্য দেশের অনান্য সীমান্তের পাশাপাশি বেনাপোল সীমান্তের ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার মিজানুর রহমান বলেন, আমরা সব ধরনের অনুপ্রবেশ রোধে সতর্ক থেকে কাজ করছি। আর এ ধরনের খবর পেয়ে সীমান্তে দায়িত্বরতদের আরও সতর্ক থেকে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এদিকে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, এসআই আকবারের দেশ ত্যাগের নিষেধাজ্ঞা জারি করে বেনাপোল ইমিগ্রেশনে একটি বার্তা এসেছে। কোনো কৌশল অবলম্বন করে সে যেন ভারতে পালাতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।