ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রায়হান হত্যা: প্রতিবাদে উত্তাল সিলেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
রায়হান হত্যা: প্রতিবাদে উত্তাল সিলেট

সিলেট: পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর ঘটনায় উত্তাল সিলেট। দলমত নির্বিশেষে সবাই রাজপথে এসে প্রতিবাদ জানাচ্ছে, করছে মানববন্ধন, সভা-সমাবেশ।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৬ অক্টোবর) নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন স্থানে আলাদা প্রতিবাদ সভা, মিছিল ও বন্ধববন্ধন হয়েছে।

এদিন জুমার নামাজের পর নগরভবনের সামনে কামরান চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন মুসল্লিরা।

কুদরত উল্লাহ জামে মসজিদ, কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে থেকে দলে দলে মুসল্লিরা মিছিল নিয়ে সভাস্থলে আসেন। মিছিলগুলো ফের নগরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্বরে এসে সভায় মিলিত হয়।

বিভিন্ন সংগঠনের এসব প্রতিবাদ কর্মসূচি পালনকালে মিছিলে মিছিলে উত্তাল হয়ে ওঠে বন্দরবাজার ও আশপাশের এলাকা। দলমত নির্বিশেষে হাজার হাজার জনতা রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করার দাবি জানান।

এসময় উলামা পরিষদের প্রতিবাদ কর্মসূচিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন।

বক্তারা বলেন, ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের গণধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতে বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে তরতাজা প্রাণ হরণ করে পুলিশ। তারা রায়হানকে নির্মমভাবে হত্যা করেছে। এসব ঘৃণ্য অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

গত রোববার (১১ অক্টোবর) ভোররাতে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ ৪ পুলিশকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। ঘটনার পর রোববার থেকে আকবর পলাতক রয়েছেন।  

পরে মামলাটি পুলিশ সদর দফতরের নির্দেশ পিবিআইতে স্থানান্তর হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর, নিহতের বাড়ি পরিদর্শন করে। এরইমধ্যে মরদেহ কবর থেকে তুলে পুনঃময়না তদন্তও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।