ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেঘনায় ৮ ইলিশ শিকারীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
মেঘনায় ৮ ইলিশ শিকারীর কারাদণ্ড

চাঁদপুর: মা ইলিশের প্রজনন রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকার মতলব উত্তর ও হাইমচর উপজেলার ইলিশ শিকারের দায়ে আটজন জেলেকে পৃথক মেয়াদে কারাদণ্ড এবং একজন জেলেকে ৫০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে দণ্ডপ্রাপ্ত জেলেদের চাঁদপুর জেলা কারাগারে পাঠিয়েছে স্ব স্ব থানা পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দিনগত রাতে হাইমচর ও মতলব উত্তর উপজেলা টাস্কফোর্সের সদস্যরা মেঘনায় ইলিশ শিকার করার সময় এসব জেলেদের আটক করেন।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার হাইমচর উপজেলা সহকারী কমিশনার ভূমি রিগ্যান চাকমা ভ্রাম্যমাণ আদালতে দুইজন জেলেকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন এবং মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশীষ দাশ আরেক ভ্রাম্যমাণ আদালতে ছয়জন জেলেকে এক মাস করে কারাদণ্ড এবং একজনকে ৫০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন।

তিনি আরও বলেন, এ অভিযানে প্রায় এক লাখ মিটার কারেন্টজাল ও আট কেজি ইলিশ জব্দ করা হয়েছে। কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং ইলিশগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০  
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।