ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে নৌ পুলিশের উপর জেলেদের হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
বরিশালে নৌ পুলিশের উপর জেলেদের হামলার অভিযোগ ফাইল ছবি

বরিশাল: বরিশালের হিজলায় নৌ পুলিশের উপর জেলেদের হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়ে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) গভীর রাতে হিজলার মেঘনা নদীতে এই হামলার ঘটনা ঘটে।

এতে আহত দুই নৌ পুলিশ সদস্য হচ্ছেন- মনিরুল ইসলাম ও আবু জাফর।  মনিরুলকে গুরুতর অবস্থায় শুক্রবার রাতেই হিজলা হাসপাতালে ভর্তি করা হয়।  

আহত মনিরুল জানান, বৃহস্পতিবার গভীর রাতে ৫ থেকে ৭ জনের একটি জেলে দলকে ইলিশ শিকারের সময় নৌকাসহ আটক করার চেষ্টা করে ২ জনকে আটক করতে সক্ষম হয় নৌ পুলিশ। এরপরেই জেলেদের অপর আর একটি গ্রুপ তাদের উপর হামলা চালায় এবং আটক জেলেদের ছিনিয়ে নেয়।

হিজলা নৌ থানার ওসি বেল্লাল হোসাইন জানান, রাত ১০টার দিকে মেঘনা নদীতে নৌ পুলিশের এএসআই পারভেজ, এএসআই নজরুল সহ সঙ্গীয় ফোর্স একটি নৌকাকে চ্যালেঞ্জ করে ২ জনকে আটক করে। সঙ্গে সঙ্গে জেলেদের বিশাল গ্রুপ এসে পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। নৌ পুলিশের সদস্য মনিরুল ইসলাম এবং আবু জাফরকে আহত করে নদীতে ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়। রাতেই মনিরুলকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এই ঘটনায় হিজলা থানায় একটি মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নৌ পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।