ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজাপুরে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
রাজাপুরে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ প্রতীকী

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরের হাইলাকাঠি গ্রামে শ্বাসরোধ করে আইরিন আক্তার কবিতা (২০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।

গৃহবধূ নিহতের ঘটনায় রাতেই তার পরিবারের পক্ষ থেকে হত্যার অভিযোগ করলে স্বামী মিরাজ হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আটক করে থানা পুলিশ। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত আইরিন আক্তার কবিতা রাজাপুর উপজেলার হাইলাকাঠি গ্রামের ইউনুস ভূঁইয়ার মেয়ে। তার স্বামী মিরাজ আকন উপজেলার হাইলাকাঠি গ্রামের ছালাম হোসেনের ছেলে। তাদের ৭ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

কবিতার শ্বশুরবাড়ির লোকজন এটিকে স্বাভাবিক মৃত্যু বলে দাবি করলেও কবিতার বাবার বাড়ির স্বজনরা বলছেন এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

তাদের অভিযোগ, বিয়ের পর থেকে প্রায়ই শ্বশুরবাড়ির লোকজন কবিতাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন। বৃহস্পতিবার বিকেলে পারিবারিক কলহের কারণে তাকে স্বামী মিরাজ শ্বাসরোধ করে হত্যা করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত গৃহবধূর বাবা ইউনুস ভূঁইয়া বলেন, বিকেলে কবিতা অসুস্থ হয়ে পড়েছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে অজ্ঞান অবস্থায় সবাই মিলে তাকে হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসক কবিতাকে মৃত ঘোষণা করেন। তবে কী অসুস্থতা ছিল বা কী কারণে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হতে পারিনি। আমার মেয়ের সঙ্গে তার স্বামীর সম্পর্ক ভালো ছিল না, তাকে হত্যা করা হয়েছে।  

তবে গৃহবধূর শাশুড়ি জাহানুর বেগম জানান, দুপুরে খাওয়া দাওয়ার পর ৭ মাস বয়সী শিশু সন্তান মাহিমাকে নিয়ে ঘোরাঘুরির জন্য তার ছোট ছেলে (শিশুর চাচা) বাইরে যায়। কিছুক্ষণ পরে শিশু মাহিমা কান্না শুরু করলে তাকে খাওয়ানোর জন্য মায়ের কাছে নিয়ে আসে। সেই সময় ডাকাডাকি করে কবিতার কোন খোঁজ পাওয়া যায়নি। পরে তাদের ঘরে গিয়ে কবিতাকে অচেতন অবস্থায় পাওয়া গেলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল খায়ের মাহমুদ বলেন, রোগীকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

রাজাপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, নিহত গৃহবধূর পিতা ইউনুস ভূঁইয়ার অভিযোগের ভিত্তিতে একটি হত্যা মামলা রেকর্ড করা হয়েছে। মনাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।