ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্বপন ভট্টাচার্য্যের নামে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
স্বপন ভট্টাচার্য্যের নামে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ এলজিআরডিএ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

যশোর: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডিএ) প্রতিমন্ত্রী স্বপন কুমার ভট্টাচার্য্যের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে যশোরের মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ।  

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে যশোর-সাতক্ষীরা সড়ক অবরোধ করে নেতাকর্মীরা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

 

পরে সংবাদ সম্মেলন করে, মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানমকে অপপ্রচারকারী আখ্যা দিয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

এর আগে, মণিরামপুর উপজেলার সরকারি বিভিন্ন উন্নয়ন কার্যক্রমকে ঘিরে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও তার ভাগ্নে উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর বিরুদ্ধে প্রভাব খাটানো এবং অনিয়মের অভিযোগ তোলেন উপজেলা চেয়ারম্যান নাজমা খানম। এনিয়ে তিনি কয়েকবার সংবাদ সম্মেলনও করেছেন। তার বক্তব্যকে ষড়যন্ত্র ও অপপ্রচার দাবি করে আজ বিক্ষোভ কর্মসূচি পালন করে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে যশোর-সাতক্ষীরা সড়ক অবরোধ করে এ বিক্ষোভ প্রদর্শন করেন নেতাকর্মীরা। ঘণ্টাব্যাপী বিক্ষোভকালে ব্যস্ততম সড়কটির দু’পাশে গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়।  

বিক্ষোভ শেষে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাজী মাহামুদুল হাসান দাবি করেন, উপজেলা চেয়ারম্যান নাজমা খাতুনের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় তিনি প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। নিঃশর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত তাকে অবাঞ্চিত ঘোষণা করেন তিনি। তিনি আরও বলেন, নাজমা খানম সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে ব্যক্তিগত আক্রোশের কারণে ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। প্রত্যন্ত গ্রাম এলাকার একটি স্কুলের কিছু গাছ টেন্ডার বিষয়ে তিনি যে বক্তব্য সাংবাদিকদের দিয়েছেন, তা সত্য নয়।  তাকে হেনস্থার বিষয়ে যে অভিযোগ করা হয়েছে- সেটিও সত্য নয়। তার বক্তব্য হীন মানসিকতার বহির্প্রকাশ।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. ফারুক হোসেন, সদস্য আবুল কালাম আজাদসহ মণিরামপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।   

প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম তার নিজেরসহ পরিবারের জীবনাশঙ্কার কথা তুলে ধরেন। তিনি অভিযোগ করেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ও তার ভাগ্নের অন্যায় কাজের প্রতিবাদ করতে গিয়ে তিনি ও তার পরিবারের লোকজন জীবনাশঙ্কায় রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
ইউজি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।