ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৌদি আরবে ইয়াবা পাচারকালে আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
সৌদি আরবে ইয়াবা পাচারকালে আটক ২

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজ থেকে ৩৮ হাজার ৯০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক কারবারীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।  

আটক ব্যক্তিরা হলেন-মো. ফিরোজ (২৮) ও আবু শামিম (৩০)।

শুক্রবার (১৬ অক্টোবর) রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো উপ অঞ্চলের (উত্তর) সহকারী পরিচালক (এডি) মেহেদী হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ইয়াবা ট্যাবলেটের এ চালানটি সৌদি আরবের জেদ্দায় পাঠানোর চেষ্টা চলছিল। চক্রটি পোশাক রফতানির আড়ালে সৌদি আরবে ইয়াবা পাচারের অপচেষ্টা চালায়। এসব ইয়াবা বিশেষ কায়দায় তৈরি পোশাকের ভেতরে লুকিয়ে রাখা হয়েছিল, যা বিমানবন্দরের স্ক্যানিং মেশিনের মাধ্যমে ধরা পরে। এরপর সিভিল এভিয়েশন, কাস্টমস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ তল্লাশিতে ইয়াবার চালানটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী রাসায়নিক পরীক্ষক স্পট টেস্টিংয়ে মাধ্যমে নিশ্চিত করেন যে উদ্ধার করা ট্যাবলেটগুলো অ্যামফিটামিন যুক্ত ইয়াবা।

আটক দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হবে৷ এ চক্রের মূল হোতাসহ বাকি সদস্যদের গ্রেফতারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চেষ্টা চলছে। আটক দু’জনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এসজেএ/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।