ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘জনপ্রতিনিধিরা কলুষিত হলে দেশ-সমাজ কলুষিত হবে’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
‘জনপ্রতিনিধিরা কলুষিত হলে দেশ-সমাজ কলুষিত হবে’ 

কুমিল্লা: স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ‘জনপ্রতিনিধিরা কলুষিত হলে দেশ-সমাজ কলুষিত হবে। আর তা কোনো অবস্থাতেই করতে দেওয়া হবে না।

’ 

‘কলুষিত পরিবেশে ভালো মানুষেরা রাজনীতির মাঠে থাকতে চান না। তাই আপনারা সবাই সর্তকতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করবেন,’ যোগ করেন মন্ত্রী।  

শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে কুমিল্লার লাকসাম উপজেলার পৌরশহরের বাইপাস এলাকায় যমুনা ব্যাংক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ও অর্থায়নে নির্মিত ডায়ালাইসিস সেন্টার লাকসাম শাখার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, ‘সমাজে কোনো বিচার আচারে আর্থিক লেনদেনের মাধ্যমে সাধারণ মানুষকে ক্ষতিগ্রস্ত করে অর্থ উপার্জনের জন্য দেশ, সমাজ ও রাজনীতিকে কলুষিত করা যাবে না। আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়া। এ লক্ষ্যে সবাই মিলে কাজ করে দেশটিকে শতভাগ দারিদ্র মুক্ত করতে হবে। উন্নয়নের মহাসড়কে যে দেশটা এগিয়ে চলেছে, তার গতি চলমান রেখে আরও বেগবান করার লক্ষ্যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে তার আদর্শ ধারণে এটাই হোক সবার অঙ্গীকার। ’

অনুষ্ঠানে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম হিরার সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সপার সৈয়দ নুরুল ইসলাম, যুমানা ব্যাংকের চেয়ারম্যান ফজলুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দীন আহমেদ ও এলজিডি চিফ ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ।  

আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ভুইয়া, পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, ভাইস চেয়ারম্যান মহবত আলীসহ জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।  

এদিকে মন্ত্রী সন্ধ্যায় বিভিন্ন দাতা সংস্থার অর্থায়নে লাকসাম পৌর শহরে দক্ষিণ লাকসাম সাহাপাড়া এলাকায় আরসিসি রাস্তা ও ড্রেন, ডাকাতিয়া নদীর ওপর সামনির পুল ব্রিজ, উত্তর লাকসাম-পেয়ারপুর, কলেজ রোড (ব্রিজ), ড্রাস্টবিন প্রকল্প, বঙ্গবন্ধু কর্নার ও পৌর ভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন কার্যক্রম উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এমআইএইচ/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।