ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষক ও নির্যাতনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ধর্ষক ও নির্যাতনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশের প্রস্তুতি সভা। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম বলেছেন, ধর্ষক ও নির্যাতনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। এর ফলে সাধারণ জনগণ খুব তাড়াতাড়ি পুলিশি সেবা পাবে এবং অপরাধীরা অপরাধ প্রবনতা থেকে দূরে থাকবে।

কোনো ঘটনা ঘটনা খবর আসার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যেতে হবে। ধর্ষণ একটি জঘন্যতম অপরাধ। ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবাই সচেতন হয়ে ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে।

শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে বিএমপি উত্তর বিভাগের উদ্যোগে বরিশাল এয়ারপোর্ট থানা ও কাউনিয়া থানায় বিট অফিসারদের সঙ্গে পৃথক ভাবে অনুষ্ঠিত ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, পুলিশে কর্মরত নারী সহকর্মীদের সঙ্গে ভালো আচরণ করতে হবে। নারীদের ক্ষমতায়নে কাজ করতে হবে। নারীরা আজ কর্মক্ষেত্রসহ সবক্ষেত্রে এগিয়ে আছে। মহামারি করোনাকালেও নারীরা পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করে গেছেন। নারী-পুরুষ সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আমাদের কাছে নারী-পুরুষ সবাই নিরাপদ। খারাপ লোককে আইনের মাধ্যমে ভাল করার দায়িত্ব রাষ্ট্রের। সমাজের খারাপ মানুষগুলোকে ভালো করার জন্যই প্রধানমন্ত্রী ধর্ষকদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড নিশ্চিত করতে আইন সংশোধন করেছেন। আমরা বিশ্বকে জানান দিতে চাই যে- আমরা নারীবান্ধব, নারীদের প্রতি সহনশীল। নারীদের সুরক্ষা প্রদানে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে।

উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম বলেন, নারীদের প্রতি সহিংসতা রোধে আমরা জিরো টলারেন্স, পুলিশ হেড কোয়ার্টার্সের মাধ্যমে সারাদেশের নারী নির্যাতনবিরোধী সেলগুলো মনিটরিং করা হচ্ছে। প্রত্যন্ত অঞ্চলের মানুষকে পুলিশের সেবার ধরন সম্পর্কে বিস্তারিত জানাতে হবে। জনগণের সেবার জন্য বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে, নারী নির্যাতন সেল, ভিকটিম সাপোর্ট সেন্টার, নারী-শিশু ডেস্ক, ৯৯৯সহ সব রকম সেবামূলক কর্মসূচি সম্পর্কে জনগণকে জানিয়ে দিতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন-এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান, কাউনিয়া থানার সহকারী কমিশনার মাসুদ রানা, কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মো. ফয়সাল, কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. লোকমানসহ এয়ারপোর্ট ও কাউনিয়া থানার সব বিট অফিসারবৃন্দ।

বাংলা‌দেশ সময়: ০৯০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।