ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগুনে বিডিবিএল ভবনের ৫ লাখ টাকার ক্ষতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
আগুনে বিডিবিএল ভবনের ৫ লাখ টাকার ক্ষতি বিডিবিএল ভবন/ ফাইল ফটো

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) ভবনের ১৮ তলায় অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর।

আগুনে বিডিবিএল ভবনের ১৮ তলায় থাকা একটি সার্ভার কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়াও ভবনের বিভিন্ন তলার বেশ কয়েকটি এসির যন্ত্রাংশ আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ফায়ার সার্ভিসের প্রতিবেদন অনুযায়ী, আগুনে ভবনের পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং পাঁচ কোটি টাকার সম্পদ উদ্ধার করা হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) সকাল ৭টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৯টার দিকে আগুন নেভাতে পুরোপুরি সক্ষম হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার বাংলানিউজকে জানান, প্রাথমিকভাবে জানা যায়, বিডিবিএল ভবনের বাইরের দিক থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই আগুন ভবনের ডাকলাইন দিয়ে ভেতরে প্রবেশ করে এবং ওপরে উঠে যায়। এতে ভবনের বিভিন্ন তলার বেশ কয়েকটি এসির যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যন্ত্রাংশগুলো ভবনের বাইরের দিকে ছিল। এ আগুন ভবনের ডাকলাইন দিয়ে ১৮ তলার সার্ভার কক্ষে গেলে সেখানে থাকা যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, ‘তবে আগুনের মূল সূত্রপাত কোথা থেকে ঘটেছে, সেটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। ’

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এসজেএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।