ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রিফাত হত্যার রায়: বিচারকের বাসস্থলে পুলিশ মোতায়েন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
রিফাত হত্যার রায়: বিচারকের বাসস্থলে পুলিশ মোতায়েন বিচারকের বাসস্থলে পুলিশ মোতায়েন। ছবি: বাংলানিউজ

বরগুনা: বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা হবে মঙ্গলবার (২৭ অক্টোবর)।

বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের এ রায় ঘোষণা করার কথা রয়েছে।

এদিকে এ রায়কে কেন্দ্র করে বরগুনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বরগুনার অলিগলিসহ প্রধান সড়কে সজাগ দৃষ্টি রাখছেন পুলিশ সদস্যসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরাও।

পুলিশ মোতায়েন করা হয়েছে এ মামলার বিচারক মো. হাফিজুর রহমানের বসবাসস্থল বরগুনার বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে। একজন সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) নেতৃত্বে তিন জন অস্ত্রধারী পুলিশ সদস্য সজাগ দৃষ্টি রাখছেন বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের প্রধান গেটে।

বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের কেয়ারটেকার মো. সোহেল রানা বলেন, 'বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের তিনটি কক্ষে বরগুনার বিভিন্ন আদালতের তিন জন বিচারক বসবাস করেন। তিন জন বিচারকের মধ্যে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানও রয়েছেন। যেহেতু বরগুনার শিশু আদালতে রিফাত হত্যা মামলার ১৪ আসামির রায় মঙ্গলবার ঘোষণা হবে, তাই এখানে বিচারকদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. শহিদুল ইসলাম বলেন, বিচারকদের সার্বক্ষণিকই আমরা নিরাপত্তা দিয়ে থাকি। তাদের নিরাপত্তায় অস্ত্রধারী পুলিশ সদস্য সর্বদাই মোতায়েন থাকে। তারপরও আগামীকাল যেহেতু একটি বহুল আলোচিত হত্যা মামলার রায়। এবং সে রায় ঘোষণা করবেন বঙ্গবন্ধু কমপ্লেক্সে বসবাসকারী একজন বিচারক। তাই তার বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।