ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেহেরপুরে ফারুক হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
মেহেরপুরে ফারুক হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন সংবাদ সম্মেলন

মেহেরপুর: পরকীয়া প্রেমের জেরেই মেহেরপুর সমাজসেবা কার্যালয়ের মাঠকর্মী ফারুক হোসেনকে (৩৯) হত্যা করে ঘাতকরা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে মেহেরপুর পুলিশ সুপারের কার্যালয় মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলী।

নিহত ফারুক  হত্যা মামলার প্রধান আসামি প্রবাস ফেরত ঘাতক অপর ফারুক হোসেন (৪৮) ও তার সহযোগী দাউদ হোসেনকে গ্রেফতার ও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেওয়ার পর এ সংবাদ সম্মেলন করেন এসপি।

সংবাদ সম্মেলন এসপি এসএম মুরাদ আলী জানান, ঘাতক ফারুক হোসেন ও নিহত ফারুক হোসেন বয়সে জুনিয়র ও সিনিয়র হলেও দু’জনের সম্পর্ক ছিল বন্ধুত্বের। পরে ঘাতক ফারুক পাড়ি জমান মালেশিয়া। বিদেশ যাওয়ার পর নিজ উপার্জিত টাকা বন্ধু ফারুকের মাধ্যমে পাঠাতেন স্ত্রী বিলকিস খাতুনের নামে। বিদেশ থেকে পাঠানো টাকা লেনদেনের একপর্যায়ে বিলকিসের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন নিহত ফারুক। প্রায় দুই বছর আগে আসামি ফারুক মালয়েশিয়ায় থেকে ফিরে আসেন। পরে বন্ধু ফারুক ও তার স্ত্রীর মধ্যকার প্রেমের সম্পর্ক জেনে ফেলেন প্রবাস ফেরত ফারুক। এ নিয়ে সৃষ্টি হয় পরিবারের কলহ ও অশান্তির। পরে বিলকিসের স্বামী ফারুক চাকরির জন্য চলে যান ঢাকার একটি কোম্পানিতে। সেখানে গিয়ে লকডাউনের কারণে তিনি প্রায় আট মাস আগে ঢাকা থেকে বাড়ি ফিরে আসেন। সে সময় পরকীয়ার বিষয়টি প্রকাশ্যে চলে আসে। তখন বন্ধু ফারুককে বিলকিসের স্বামী ফারুক সরে দাঁড়ানোর অনুরোধ করেন। কিন্তু এর পরেও বিলকিসের সঙ্গে বন্ধু ফারুকের পরোকীয়া প্রেম থেমে থাকেনি। এ কারণে ফারুককে হত্যার পরিকল্পনা করেন বিলকিসের স্বামী ফারুক। পূর্বপরিকল্পনা অনুযায়ী গত ২৩ অক্টোবর দিনগত রাত ১১টার দিকে তিনি ও তার সহযোগিরা পরকীয়ায় জড়িত বন্ধু ফারুককে হত্যা করেন। এ ঘটনায় হত্যার মূল আসামি ফারুককে ঢাকা থেকে আটক করে সদর থানা পুলিশ। পরে আটক ফারুক মেহেরপুর আদালতে নিলে ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকারোক্তি দেন তিনি।  

এদিকে ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের অভিযানে তার সহযোগী মেহেরপুর শহরের তাঁতীপাড়ার কাছেদ আলীর ছেলে দাউদ আলীকে মঙ্গলবার দুপুরের দিকে আটক করা হয়।

সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান উপস্থিত ছিলেন।

গত ২৩ অক্টোবর দিনগত রাত সাড়ে ১১টার দিকে জেলা শহরের তাঁতীপাড়ায় মেহেরপুর শহর সমাজসেবা অধিদপ্তরের মাঠকর্মী ফারুক হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়।

** মেহেরপুরে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

বাংলাদেশ সময়: ০৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ