ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মরিশাসে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
মরিশাসে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

ঢাকা: মরিশাসের বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু কর্নারটি উদ্বোধন করেন পোর্ট লুইস মরিশাসের লর্ড মেয়র মাহফুজ মুসা কাদের সাইব।

বুধবার (১৮ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, বাংলাদেশ ও মরিশাসের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথি মাহফুজ মুসা কাদের সাইব বলেন, বঙ্গবন্ধু কর্নারে স্থাপিত ছবিগুলোর মাধ্যমে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুটে উঠেছে। যা আজকের নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে মনে করছি। সেইসঙ্গে আমি আশাপ্রকাশ করছি যে, বন্ধুপ্রতীম বাংলাদেশের সঙ্গে আমাদের সুসম্পর্ক অটুট থাকবে।

সমাপনী বক্তব্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে হাইকমিশনার রেজিনা আহমেদ বলেন, দূতাবাস ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের মাধ্যমে তার বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক পরিমন্ডলে নানামুখী কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণা, তার অপরিসীম ত্যাগের বিনিময়ই আমরা আজ স্বাধীন দেশের প্রতিনিধিত্ব করতে পারছি। তার অনুপ্রেরণাতেই আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, সুখী, সমৃদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা একটু একটু করে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের দিকে এগিয়ে যাচ্ছি। তিনি মরিশাস সরকার, মিউনিসিপ্যালিটি অব পোর্ট লুইস এবং প্রবাসী বাংলাদেশিদের এ যাত্রায় শামিল হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ডেপুটি মেয়র, পোর্ট লুইস, প্রধান নির্বাহী কর্মকর্তা, পোর্ট লুইস মিউনিসিপ্যালিটি, দূতাবাসের সদস্য এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।