ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেরপুরে করোনায় ক্ষতিগ্রস্ত ৪৫ ক্রীড়াবিদ-সংগঠককে আর্থিক অনুদান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
শেরপুরে করোনায় ক্ষতিগ্রস্ত ৪৫ ক্রীড়াবিদ-সংগঠককে আর্থিক অনুদান 

শেরপুর: করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত শেরপুরের ক্রীড়াবিদ, প্রশিক্ষক, সংগঠক এবং ক্রীড়ার সঙ্গে সংশ্লিষ্ট ৪৫ জনকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।  

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেরপুর জেলা ক্রীড়া সংস্থা (ডিএসএ) আয়োজিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দেওয়া অনুদান হিসেবে প্রত্যেককে সাত হাজার টাকা করে দেওয় হয়।

 

অনুদানের টাকা সংশ্লিষ্টদের হাতে তুলে দেন এ অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালিউল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, ক্রীড়া সংগঠক খোরশেদ আলম, তৌহিদুর রহমান পাপ্পুসহ অনেকে।

এ সময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, অনুদানের পরিমাণ হয়তো কম, কিন্তু সরকার অন্যান্য অনেক সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের মানুষদের পাশেও দাঁড়িয়ে সাহস যোগানোর চেষ্টা করেছে। মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দিকে খেয়াল রাখেন। এ আর্থিক অনুদান তারই সাক্ষ্য বহন করছে। আশা করছি, শিগগিরই হয়তো এ মহামারি করোনার থাবা থেকে আমরা রক্ষা পাবো। আবার আগের মতো ক্রীড়াঙ্গন সচল হবে। তবে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এজন্য সবাইকে সতর্কভাবে স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করার অনুরোধ করছি।  

আর্থিক অনুদান পেয়ে নালিতাবাড়ীর ফুটবল রেফারি মঞ্জুরুল আহসান মঞ্জু, নকলার সংগঠক সাদেকুর রহমান, ব্যাডমিন্টন খেলোয়াড় ঐশী, ক্রিকেটার সাইফ হোসেন শোভন বলেন, সরকার এ দুঃসময়ে ক্রীড়াঙ্গনের মানুষের পাশে দাঁড়িয়েছে, এটাই সবচেয়ে বড় কথা। করোনার কারণে খেলাধুলা বন্ধ থাকায় খেলোয়াড় এবং ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িতদের অনেকের আয়-উপার্জন বন্ধ। এতে অনেকেই মানবেতর অবস্থায় দিনযাপন করতে বাধ্য হচ্ছেন। এমন অবস্থায় সরকার অন্যান্য সেক্টরের মতো ক্রীড়াঙ্গনের দিকেও সহায়তার হাত বাড়িয়ে আমাদের মনের সাহস যুগিয়েছে। এজন্য আমরা সরকার এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।
এদিকে, এদিন জেলার ৩৭ জন অস্বচ্ছল সাংস্কৃতিক কর্মীর মধ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো পাঁচ হাজার টাকা করে করোনাকালীন প্রণোদনার চেক দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।