ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ১০ মাসে অগ্নিকাণ্ডে সাড়ে ২৭ কোটি টাকার ক্ষতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
বরিশালে ১০ মাসে অগ্নিকাণ্ডে সাড়ে ২৭ কোটি টাকার ক্ষতি

ব‌রিশাল: বরিশাল বিভাগে ১০ মাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি নির্ধারণ করা হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে।

বরিশাল ফায়ার সার্ভিসের বিভাগীয় উপ-পরিচালক এ বি এম মমতাজ উদ্দিন আহমেদ  বলেন, বরিশাল বিভাগে গত ১ জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অগ্নিকাণ্ডের পর উদ্ধার করা হয়েছে ৫২ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৫০০ টাকার সম্পদ। আর গত ১০ মাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি নির্ধারণ করা হয়েছে। বিভাগের ছয় জেলায় ৪১৫টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক আহত ও এক জন নিহত হয়েছেন।

এছাড়াও এ সময়ের মধ্যে বিভাগে সড়ক-নৌ-পথসহ অন্যান্য দুর্ঘটনায় ঘটেছে ২৩৬টি। এতে আহত হয়েছেন ৪০১ জন আর নিহত হয়েছেন ৭৮ জন।

তিনি বলেন, বরিশাল বিভাগে অগ্নিনির্বাপন, আহতদের সেবা দেওয়া, মুমূর্ষু রোগী পরিবহন, বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বজ্রপাত ও ভূমিকম্পের মত প্রাকৃতিক দুর্যোগসহ যেকোন মানবসৃষ্ট দুর্যোগে নিরলসভাবে দ্রুত সময়ে সেবা দিয়ে যাচ্ছে এ প্রতিষ্ঠানটি। অগ্নিকাণ্ড, দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তরফ থেকে মানুষকে আরও সচেতন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।