ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পৌর নির্বাচনের দাবিতে শ্রীমঙ্গলে সমাবেশ-মানববন্ধন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
পৌর নির্বাচনের দাবিতে শ্রীমঙ্গলে সমাবেশ-মানববন্ধন পৌর নির্বাচনের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

মৌলভীবাজার: পৌরসভার নির্বাচনের দাবিতে শ্রীমঙ্গলে বিশাল মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে হাজারও মানুষের সমাগম হয়।

দেশের অন্যতম পর্যটন এলাকা শ্রীমঙ্গল পৌরসভা ১৯৩৫ সালে ২ দশমিক ৫৮ বর্গ কিলোমিটার আয়তন নিয়ে প্রতিষ্ঠিত হয়। সর্বশেষ পৌরসভাটি ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়। ১৯৮১ সালে বর্ধিত এলাকা নিয়ে নির্বাচনের গ্যাজেট প্রকাশিত হলেও দীর্ঘ ৩৯ বছরেও তা বাস্তবায়িত হয়নি।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে চৌমুহনা চত্বরে ‘শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও নির্বাচন বাস্তবায়ন পরিষদ’ এর উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও অবস্থান কর্মসূচি হয়। কর্মসূচিতে বর্ধিত এলাকার জনগণসহ পৌরসভার হাজারও নাগরিক যোগ দেন।

কর্মসূচি চলাকালে ঢাকা-সিলেট মহাসড়কের কয়েক কিলোমিটারে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সাধারণ যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয়।

মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে ‘শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও নির্বাচন বাস্তবায়ন পরিষদ’ এর আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আছকির মিয়ার সভাপতিত্বে ও তফাজ্জল হোসেন ফয়েজের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ আলী, আবু সহিদ আব্দুল্লাহ, ডা. হরিপদ রায়, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরফরাজ আলী বাবুল, সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা জাসদের সভাপতি হাজী এলেমান কবীর, ব্যবসায়ী সমিতির সভাপতি এএসএম ইয়াহিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সর্বশেষ ২০১১ সালের ১৮ জানুয়ারি পৌরসভা নির্বাচন হয়েছিল, কিন্তু বর্ধিত এলাকা নিয়ে নির্বাচন করার উচ্চ আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও সীমানা জটিলতার অজুহাত দেখিয়ে মেয়াদ পূর্ণ হওয়ার প্রায় পাঁচ বছর পেরিয়ে গেলেও পৌরসভার নির্বাচন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে তারা অবিলম্বে প্রশাসক নিয়োগ করে বর্ধিত এলাকা নিয়ে নির্বাচনের দাবি জানান। কয়েক বছর আগে বর্ধিত এলাকার নাগরিকরা পৌরসভাকে কর দিলেও তারা পৌরসভার বিভিন্ন নাগরিকসুবিধা থেকে বঞ্চিত রয়েছেন এমন অভিযোগ করে বক্তারা আরও বলেন, নির্বাচন দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হলে পর্যটন নগরী শ্রীমঙ্গলের উন্নয়ন ত্বরান্বিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।