ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি আটক

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করায় জহুরুল ইসলাম (৫০) নামে এক বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ)।
সোমবার (২৩ নভেম্বর) ভোরে ভারতের দীঘলটারী বিএসএফ ক্যাম্পের টহল দল তাকে আটক করে নিয়ে যায় বলে জানিয়েছে স্থানীয় সীমান্তবাসীরা।



বিএসএফের হাতে আটক জহুরুল ভূরুঙ্গামারী উপজেলার দক্ষিণ বাঁশজানি গ্রামের বাসিন্দা।

স্থানীয় সীমান্তবাসী সূত্রে জানা যায়, বাঁশজানি সীমান্তে কাঁটাতারের বেড়া না থাকায় আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৫-এর ৭ এস সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকা দিয়ে দক্ষিণ বাঁশজানি গ্রামের জহুরুল ইসলামসহ কয়েকজন ভোরে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে গরুর নিয়ে ফেরার পথে ভারতের কুচবিহার জেলার দিনহাটা থানার অন্তর্গত দীঘলটারী বিএসএফের  টহল দল তাদের ধাওয়া করে তারা জহুরুল ইসলামকে আটক করে।

কুড়িগ্রাম ২২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জামাল উদ্দিন জানান, ভারতের ভূ-খণ্ডে অবৈধভাবে প্রবেশ করায় একজনকে আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এখন পুরো ঘটনা জানার জন্য বিএসএফের কাছে কোম্পানি কমান্ডার পর্যায়ে চিঠি দেওয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদশে সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।