ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের শাস্তি দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের শাস্তি দাবি মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের শাস্তি দাবিতে মানববন্ধন

রাজশাহী: রাজশাহীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়েছে।

এ দাবিতে সোমবার (২৩ নভেম্বর) রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ড এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে বক্তরা দোষীদের শাস্তি দাবির পাশাপাশি প্রশাসনের সঠিক পদক্ষেপ কামনা করেন। দোষীদের শাস্তি না হলে, আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি জানান। বক্তারা বলেন, ‘মুক্তিযোদ্ধারা এ দেশ স্বাধীন করেছেন। অথচ এখন এ স্বাধীন বাংলায় মুক্তিযোদ্ধারা অবহেলিত হচ্ছেন। কিছু মানুষ আছে যারা মুক্তযোদ্ধাদের যোগ্য সম্মান দিচ্ছে না। তারা দেশ এবং সমাজের শক্র। এসব শক্রদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধরা আবারও এক হয়ে লড়াই করবে। ’

বক্তারা বলেন, ‘গত কয়েক মাস থেকে রাজশাহীতে মুক্তযোদ্ধারা বিভিন্নভাবে লাঞ্ছিত হচ্ছে। কিছুদিন আগেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মুক্তিযোদ্ধার স্ত্রীর মরদেহ আটকে রেখে তাকে হেনস্থা করা হয়। এর রেশ কাটতে না কাটতেই আবার মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের বোনের মরদেহ নিয়ে তাকে হেনস্তা করা হলো। মুক্তিযোদ্ধাদের ওপর একের পর এক হামলা হচ্ছে। অথচ পুলিশ কোনো কার্যকর পদক্ষেপই নিচ্ছে না। তাই আমরা এসব ঘটনার সঠিক বিচার চাই। সঠিক বিচার না হলে আমরা মুক্তিযোদ্ধারা কঠোর আন্দোলনে যাবো। ’

মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডা. আব্দুল মান্নান। পরিচালনা করেন মুক্তিযুদ্ধকালীন ভগবানগোলা রিকুইটমেন্ট ক্যাম্পের ইনচার্জ রুহুল আমিন প্রমানিক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবুল কালাম আাজাদ, ন্যাশনাল ফ্রিডম ফাইটার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের জেলার সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, সেক্টর কমান্ডার ফোরামের মহানগর সভাপতি শাহজাহান আলী বরজাহান প্রমুখ।

এর আগে গত ২০ নভেম্বর রাজশাহীর পবা উপজেলায় মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মেজ বোন মারা যান। এরপর পরিবারের পক্ষ থেকে দেলোয়াবাড়ির একটি কবরস্থানে তার মরদেহ দাফন করতে নিয়ে যাওয়া হয়। সেখানেই দুর্বৃত্তরা তাদের ওপর হামলা চালায়।

এরপর রাত ৮টার দিকে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে কাশিয়াডাঙা থানায় মামলা করতে যাওয়া হয়। কিন্তু রাত ১১টার দিকে হামলাকারীরাই উল্টো মুক্তযোদ্ধার পরিবারের বিপক্ষে মামলা করতে যায়। কাশিয়াডাঙা থানা পুলিশ দুর্বৃত্তদের অভিযোগে আগেই মামলা নেয় বলে অভিযোগ করেন মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। এ ঘটনার প্রতিবাদে মাঠে নেমেছেন মুক্তিযোদ্ধারা।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।