ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভ্যারাইটিজ স্টোরে টিসিবির তেল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
ভ্যারাইটিজ স্টোরে টিসিবির তেল!

রাজশাহী: রাজশাহী মহানগরের উপশহর নিউমার্কেটে তুষার ভ্যারাইটিজ স্টোর থেকে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে অভিযান চালিয়ে খোলা বাজারে বিক্রির জন্য সরকারের দেওয়া এই টিসিবির তেল জব্দ করা হয়।

টিসিবির তেল বিক্রির দায়ে এ সময় প্রতিষ্ঠানটিকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পুলিশের সহায়তায় তিনি মহানগরের উপশহর নিউমার্কেট, সাধুর মোড় এলাকা ও দেবিশিং পাড়া এলাকায় সোমবার অভিযান পরিচালনা করেন।

অভিযানে বোয়ালিয়া থানার উপশহর নিউমার্কেট এলাকায় গিয়ে দেখেন- মেসার্স তুষার ভেরাইটি স্টোর টিসিবির সয়াবিন তেল বিক্রি করছিল। এর দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই মার্কেটের বাবুর কাঁচামালের দোকানেও টিসিবির পণ্য বিক্রি হচ্ছিল। এই অপরাধে একই আইনে তাকেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মহানগরীর সাধুর মোড় এলাকায় সততা ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা এবং দেবিশিং পাড়া এলাকায় গোলাপ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৩২ টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এ সময় আইনটি মেনে চলতে সংশ্লিষ্ট সবাইকে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসএস/এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।