ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেঘনা নদীতে টানেল-রেললাইন স্থাপনের পরিকল্পনা করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
মেঘনা নদীতে টানেল-রেললাইন স্থাপনের পরিকল্পনা করছে সরকার কথা বলছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, চাঁদপুর শহর রক্ষাকল্পে ৪২০ কোটি টাকার প্রকল্প একনেকে চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এছাড়াও এ সরকারের আমলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে মেঘনা নদীতে একটি টানেল ও রেললাইন স্থাপনের পরিকল্পনা করা হচ্ছে।

 

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় চাঁদপুর শহররক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকা পরিদর্শন শেষে সংক্ষিপ্ত সমাবেশে স্থানীয় বাসিন্দা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধুমাত্র স্বপ্ন দেখান না, তিনি স্বপ্ন বাস্তবায়নও করেন। তিনি বাংলাদেশ এবং আগামী প্রজন্মের জন্য চিন্তা ভাবনা করেন। তারই পরিপ্রেক্ষিতে চাঁদপুর শহর রক্ষায় এখন আর ছোট প্রকল্প গ্রহণ না করে আমরা বড় এবং স্থায়ী পরিকল্পনা গ্রহণের উদ্যোগ নিয়েছি।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কুমিল্লা অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহির উদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সফিকুল ইসলাম, চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবু রহমান, পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মাহমুদ হালদারসহ অন্যান্য কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী স্পিডবোডে করে শরীয়তপুরের উদ্দেশে চাঁদপুর ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।