ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাস্কর্য আর মূর্তি এক জিনিস না: মতিয়া চৌধুরী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
ভাস্কর্য আর মূর্তি এক জিনিস না: মতিয়া চৌধুরী

শেরপুর: তর্ক করে গোমড়া পথে যাবেন না। এই সমস্ত গোমড়া পথে যারা নিতে চায় তারা জঙ্গি হামলা করে, রাস্তাঘাট নষ্ট করে।

দেশটাকে যখন শেখ হাসিনা সুন্দরভাবে পরিচালনা করে আসছেন। শেখ হাসিনা দিন শুরু করেন আল্লাহর বন্দেগি দিয়ে। সেখানে এতোদিন পরে তারা আরম্ভ করেছে ভাস্কর্য করা যাবে না। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস না। তুরস্কে যান, ইরানে যান, ইন্দোনেশিয়ায় যান, মালয়েশিয়ায় যান মুসলিম দেশগুলোতে যান সব যায়গায় ভাস্কর্য আছে। যেখানে খোমেনী ইসলামের জন্য বিপ্লব করেছে সেখানেও ভাস্কর্য আছে।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কেন্দুয়া পাড়া দারুল উলুম মাদরাসায়  শিক্ষার্থী, নরসুন্দর, পল্লীচিকিৎসক ও জেলেদের মধ্যে সোলার ল্যাম্প বিতরণকালে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, এককালে তারা ছবি তোলার ব্যাপারে ফতোয়া দিয়েছে। হজ্ব করতে গেলে ছবি লাগে, পাসপোর্ট করতে গেলে ছবি লাগে। পাসপোর্ট ছাড়া আরবে ঢুকতে পারবেন না। কাজেই জ্ঞান-বিজ্ঞানের এই আবিস্কারক ক্ষমতা, শক্তি, আল্লাহতায়ালা মানুষরে দিছে। আল্লাহর যে সৃষ্টি তা সুন্দরভাবে ভাষ্কর্য বলেন আর ছবি বলেন যাই কিছু বলেন এ সব গোমড়া কথা বলে মানুষকে বিভ্রান্ত করা যাবে না। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস না।

তিনি  বলেন, আপনারা এতো কিছু নিয়ে ফতোয়া দেন, খালেদা জিয়ার চুল ফুলানো নিয়া, ফিন ফিনা শাড়ি নিয়া কোনদিন কথা বলেননি। খালেদার ছেলে লন্ডনে ক্যাসিনো চালায়। সেখানে মদ খাওয়া, জুয়া খেলা হয় সেটা নিয়া কোনো কথা বলেন না। এগুলো ইসলামের ক্ষেলাপ হয় না। ক্ষেলাপ হয় বঙ্গবন্ধুর ভাস্কর্য।

এ দিন এমপি মতিয়া চৌধুরী উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভায় দুই হাজার ৯৬০ জন শিক্ষর্থী মধ্যে সৌরবাতি, জেলে, নরসুন্দর ও পল্লীচিকিৎসকদের মধ্যে দুই হাজার ৫৮১টি সৌরবাতি এবং জিআর প্রকল্পের অর্থায়নে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম, এএসপি (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুস সবুর, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ন সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, সাংগঠনিক সম্পাদক আবদুল লতিফ, আছমত আরা, ফারুক আহাম্মেদ বকুল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি প্রভাষক মকবুল হোসেন মকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।