ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চেয়ারম্যান-মেম্বাররা জনবান্ধব কিনা সেটা গুরুত্বপূর্ণ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
চেয়ারম্যান-মেম্বাররা জনবান্ধব কিনা সেটা গুরুত্বপূর্ণ 

ঢাকা: চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ তিনি জনবান্ধব, মানবপ্রেমী কিংবা দেশপ্রেমিক কিনা। কারণ শিক্ষিত মানুষ হলেই ভালো হবে আর অশিক্ষিত হলেই খারাপ হবে এমনটা বলা যাবে না।


 
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার কল্যাণ ট্রাস্ট আয়োজিত মৃত্যুবরণকারী চেয়ারম্যান, মেম্বারদের পরিবার এবং চিকিৎসা গ্রহণকারী সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা অনুষ্ঠানে একথা বলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।
 
স্থানীয় সরকারের তৃণমূল কাঠামো ইউনিয়ন পরিষদের নেতৃত্বে থাকা চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ নিয়ে আলোচনার মধ্যে এ মন্তব্য করলেন স্থানীয়সরকার মন্ত্রী।
 
মন্ত্রী বলেন, আমরা মেম্বার-চেয়ারম্যান, এমপি ও মন্ত্রী হয়েছি নিজ নিজ এলাকার মানুষের উন্নত জীবন দেওয়ার জন্য, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার জন্য। অর্থ-সম্পদের মালিক হওয়ার জন্য নয়।
 
নিজেদের জন্য অর্থ-সম্পদের পাহাড় না গড়ে মানবসেবা ও দেশে সুবিচার, সুশাসন প্রতিষ্ঠা এবং নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করে দেশের উন্নয়নে সম্পৃক্ত হওয়ার জন্য জনপ্রতিনিধিদের আহ্বান জানান মন্ত্রী।
 
করোনা মহামারীর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে জনপ্রতিনিধিরা দেশসেবায় আত্মনিয়োগ করেছেন, এজন্য মন্ত্রী সবাইকে ধন্যবাদ জানান।
 
বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, চেয়ারম্যান-মেম্বারদের সঙ্গে গ্রামীণ মানুষের নাড়ির সম্পর্ক রয়েছে। তারাই সব সময় সুখে-দুঃখে মানুষের পাশে দাঁড়ান।
 
অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী সভাপতিত্ব করেন।
 
ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচিত সাবেক ও দায়িত্ব পালনরত চেয়ারম্যান-মেম্বারদের সার্বিক কল্যাণে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বার কল্যাণ ট্রাস্ট গঠিত হয়।
 
স্থানীয় সরকারমন্ত্রী বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার কল্যাণ ট্রাস্টে এক কোটি টাকা আর্থিক সহায়তার ঘোষণা দেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।