ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে নির্মাণাধীন ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে ৩ শ্রমিক আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
মাদারীপুরে নির্মাণাধীন ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে ৩ শ্রমিক আহত

মাদারীপুর: মাদারীপুরে নির্মাণাধীন একটি ছয়তলা ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে তিন শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুর ১টার দিকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণধীন ভবনে এ দুর্ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল থেকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণাধীন ছয়তলা ভবনে কাজ করছিল অর্ধশত শ্রমিক। ভবনের কাজের জন্য বহুল উচ্চতাসম্পন্ন একটি ক্রেন ব্যবহার করা হয়। ক্রেনের উপরে উঠে কাজ শুরু করে শুভ নামে এক শ্রমিক। এদিকে অন্য শ্রমিকরা নিচে পাথর দিয়ে ঢালাই মেশিনে কাজ করছিলো। পরে ছয়তলা থেকে ক্রেন ভেঙে নিচে ঢালাই মেশিনের সঙ্গে মাথায় আঘাত লেগে আহত হন শুভ। এ সময় নিচে থাকা অপর দুই শ্রমিক ফরহাদ ও নয়নও আহত হন। তাদের প্রথমে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে শুভ ও ফরহাদকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ইমরানুর রহমান সনেট জানান, ছয়তলা থেকে পড়ার কারণে শরীরের বিভিন্ন স্থান ভেঙে যাওয়ার পাশাপাশি গুরুতর আহত হয়েছেন তিন শ্রমিক। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।