ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তেরখাদায় স্বাস্থ্য পরিদর্শক-সহকারীদের কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
তেরখাদায় স্বাস্থ্য পরিদর্শক-সহকারীদের কর্মবিরতি

খুলনা: খুলনার তেরখাদা উপজেলায় বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ ইনস্ট্রাক্টর অ্যাসোসিয়েশনের উদ্যোগে কর্মবিরতি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীরা।

১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষণা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা, ২০২০ সালে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি, স্বাস্থ্য পরিদর্শক ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২ এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে তারা এ কর্মবিরতি পালন করছেন।

দাবি অনুযায়ী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান আন্দোলনকারীরা।

কর্মবিরতি পালনকালে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মো. লিয়াকত আলী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সুদীপ্ত বিশ্বাস, স্বাস্থ্য সহকারী কামাল হোসেন, শান্তিলতা বিশ্বাস, বিনয় কুমার বিশ্বাস, মাজহারুল ইসলাম, জুয়েল বালা, মীরা বিশ্বাস, রাখী বিশ্বাস, টিটু হাসিব, মোহিমিলন, মধুমিতা, মনোয়ারা, নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।