ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: বিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: বিএমপি কমিশনার

ব‌রিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, বাংলাদেশ পুলিশের একটি গুরুত্বপূর্ণ বিভাগ, ট্রাফিক বিভাগ। রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে শৃঙ্খলা রক্ষায় দৃশ্যমান ভূমিকা রাখেন তারা।

সমালোচনার ঊর্ধ্বে থেকে নগরীর সড়ক পথে শৃঙ্খলা বিরাজ করাতে আরও নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

রোববার (২৯ নভেম্বর) বেলা ১১টায় নগরের কালিবাড়ি রোডের শীতলাখোলা এলাকায় বিএমপির ট্রাফিক বিভাগের কার্যালয় পরিদর্শন শেষে কর্মকর্তাদের উদ্দেশ্যে ব্রিফকালে তিনি এসব কথা বলেন।

বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, সরকার পুলিশের আধুনিকায়ন তথা কল্যাণে সুযোগ-সুবিধাসহ সদিচ্ছার ব্যাপক বহিঃপ্রকাশ করেছে। এতকিছুর পরও রাষ্ট্রের একজন যোগ্য কর্মচারী কখনোই নিয়ম, নৈতিকতা ও লজ্জা পুলিশের ভাবমূর্তি বিসর্জন দিতে পারে না। জোর করে কেউ যদি নিজেকে অপরিবর্তিত রেখে অনিয়ম-দুর্নীতিযুক্ত কার্যক্রম করতে চায় তাকে শক্ত হাতে দমন করতে হবে।  

তিনি বলেন, কারো অগ্রহণযোগ্য অপেশাদারিত্বের বিনিময়ে ঐতিহ্যবাহী পুলিশ বাহিনী নিয়ে কেউ নেতিবাচক ট্রল করবে, তা কখনোই মেনে নেওয়া হবে না। নিজ অবস্থান থেকে নিজের মন, বিবেক ও আত্মমর্যাদার কাছে পরিচ্ছন্ন থেকে স্বচ্ছতার ভিত্তিতে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন  মজুমদার, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) প্রকৌশলী শাহেদ চৌধুরীসহ  ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।