ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক

ঢাকা: রাজধানীর মিরপুর, ভাটারা ও ঢাকার আশুলিয়া-সাভার এলাকায় পৃথক অভিযান চালিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ প্রতারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এছাড়া উদ্ধার করা হয়েছে চাকরিপ্রার্থী ৫০ জন ভুক্তভোগী।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৯ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর ও ভাটারাসহ ঢাকা জেলার আশুলিয়া-সাভার এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ প্রতারককে আটক ও ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এসময় আটকদের কাছ থেকে বিভিন্ন ধরনের কাগজপত্র, ভুয়া সিভিল, আইডি কার্ড, ভুয়া নিয়োগপত্র ও নগদ টাকাসহ বিভিন্ন ধরনের কাগজপত্র জব্দ করা হয়।

আটকরা হলেন, ‘প্রসেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড থেকে মোসলে উদ্দিন (৪২), ফজলুল ইসলাম ওরফে সুনাম (৪০), আব্দুল মান্নান (৫২), রেজওয়ান মাহমুদ রনি (২১), রাজু চন্দ্র শর্মা (২৪), সাখাওয়াত হোসেন সজিব (২২)। সেনপাড়া পর্বতা এলাকার ওয়েস্টার ইন্টারন্যাশনাল লিমিটেড থেকে আল-রাব্বি হাসান ওরফে ও পরিতোষ আওয়াল (৩৫), নুর কালাম (৩১), হাসিবুর রহমান (২১), ফয়েজ (২৮), মামুন মিয়া (২১)। নর্দা এলাকার এমিকন সিকিউরিটি সার্ভিস লিমিটেড থেকে গোলাম মোস্তফা (৫৫), তোফাজ্জল হোসেন (৫২)। এছাড়া আশুলিয়া থানার টোংগাবাড়ি এলাকার জয়েন সিকিউরিটি লিমিটেড থেকে সোহেল রানা (৩২), মো. ইমরান (১৮), রাব্বি মাহমুদ (১৮), ইব্রাহিম শেখ (২৪), চয়ন বাড়ই (১৯), মো. ফাহাদ (১৮), মো. হাবিব (১৮), মো. রাসেল (১৮), বাদল আহমেদ (১৮), মো. তাওসিফ (২০), ইমরুল কায়েস (২৪), মোছা. মোস্তাফিম মজরিনা ওরফে হ্যাপি (২১), হালিমা আক্তার (১৮), জহুরা আক্তার বিথি (১৯) ও সাভার থানার কালমা এলাকা থেকে গিয়াস সরদার (৬০)।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এইরূপ অসাধু প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এএসপি জিয়াউর।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।