ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে ৮ ইটভাটাকে ৬২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
গাজীপুরে ৮ ইটভাটাকে ৬২ লাখ টাকা জরিমানা

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে আটটি অবৈধ ইটভাটাকে ৬২ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (৭ ডিসেম্বর) দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ইটভাটাবিরোধী অভিযান চালান পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় মূলগাঁও এলাকায় ফারুক মিয়ার মালিকানাধীন মেসার্স ফারুক ট্রেডার্স (এমএসএম) নামে ছয়টি অবৈধ ইটভাটাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়। পরে গোনাপাড়া এলাকায় নিরঞ্জন ঘোষের মালিকানাধীন মেসার্স আরসিজি ব্রিকসকে ছয় লাখ টাকা ও আমিনুল ইসলাম আরিফের মালিকানাধীন মেসার্স উমামা ব্রিকসকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা এসব ইটভাটার আগুন নেভায় এবং ভেকু মেশিন দিয়ে ভাটাগুলো ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

অভিযানকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. মমিন ভূঁইয়া, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ, দিলরুবা আক্তার, র‌্যাব-১, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, গাজীপুরের কালীগঞ্জে আটটি অবৈধ ইটভাটাকে ৬২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০ 
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।