ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভোলায় কারাগারে বন্দি ৪ ভারতীয় হাজতিকে হাউজিং কিটস বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
ভোলায় কারাগারে বন্দি ৪ ভারতীয় হাজতিকে হাউজিং কিটস বিতরণ

ভোলা: ভোলা জেলা কারাগারে বন্দি ভারতীয় ৪ হাজতিকে হাউজিং কিটস  সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (০৭ ডিসেম্বর) দুপুরে ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিটের পক্ষ থেকে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলা জেলা কারাগারের জেল সুপার নাসির উদ্দিন প্রধান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আজিজুল ইসলাম প্রমুখ।

ভারতীয় হাজতিদের মধ্যে বিভিন্ন শীতের উপহারসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। এরমধ্যে লুঙ্গি, টাওয়াল, সাবান, টুথপেস্ট, সোয়েটার, গেঞ্জি, গামছাসহ ১০ আইটেমের পরিধান ও ব্যবহার সামগ্রী রয়েছে।

ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি আজিজুল ইসলাম বাংলানিউজকে বলেন, দেশে-বিদেশে কারাগারে অবস্থানরত মূলত পরিবারকে বিছিন্ন হওয়া মানুষদের তাদের পরিবারের সঙ্গে পুন:যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এরই অংশ হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুনস্থাপন (আরএফএল) বিভাগের মাধ্যমে বিভিন্ন সময়ে গৃহীত কার্যক্রমের মাধ্যমে দেশ-বিদেশের কারাগারে অবস্থানরত পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সদস্যদের পারিবারিক যোগাযোগ পুনস্থাপনে যে মানিবক সেবা প্রদান করে থাকে এবং অবৈধ অভিবাসনরোধে সচেতনতা বৃদ্ধিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা সে সম্পর্কে অবহিতকরণ করে থাকেন।

সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গ থেকে বিদেশি শাড়ি নিয়ে নৌপথ নিয়ে এলে মেঘনায় কোস্ট গার্ডের একটি দল তাদের আটক করে। এদের মামলা বিচারাধীন অবস্থায়  রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।