ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেকনাফে সাড়ে ৪ লাখ ইয়াবাসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
টেকনাফে সাড়ে ৪ লাখ ইয়াবাসহ আটক ৩

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি সাগরে মাছ ধরার একটি ট্রলার থেকে সাড়ে চার লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

সোমবার (৮ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোস্টগার্ডের টেকনাফ স্টেশন ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক।

 

এর আগে ভোরে এ অভিযান চালানো হয় বলে জানান তিনি। তবে আটক মিয়ানমারের তিন নাগরিকের নাম জানা সম্ভব হয়নি।

আমিরুল জানান, সেন্টমার্টিনের অদূরবর্তী সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশের দিকে আসছে, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে কোস্টগার্ডের টেকনাফ ও সেন্টমার্টিন স্টেশনের একটি যৌথ দল সাগরে অভিযান চালায়। এক পর্যায়ে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ থেকে পাঁচ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে মিয়ানমারের দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে সন্দেহজনক একটি ট্রলার আসতে দেখে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে থামার জন্য নির্দেশ দেয়। এতে ট্রলারে থাকা লোকজন দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পেছন থেকে তাদের ধাওয়া করে পাচারকারীসহ বোটটি ধরা হয়। পরে ওই ট্রলার থেকে চার লাখ ৫০ হাজার ইয়াবা ও মিয়ানমারের নগদ নয় লাখ ৫১ হাজার কিয়াট উদ্ধার করা হয়।

আটকদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে কোস্টগার্ডের এ স্টেশন ইনচার্জ বলেন, আটকরা মিয়ানমারের নাগরিক। তারা দীর্ঘদিন ধরে সাগর পথে ইয়াবা পাচারে জড়িত। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।