ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মহাখালী বাস টার্মিনাল থেকে জেএমবি সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
মহাখালী বাস টার্মিনাল থেকে জেএমবি সদস্য আটক

ঢাকা: রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে মোজাফফর আলী ওরফে শাহীন (৩৫) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সোমবার (৭ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বাংলানিউজকে জানান, আটক মোজাফফর আলী ওরফে শাহীনের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি জানান, রোববার (৬ ডিসেম্বর) রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন মহাখালী বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে মোজাফফর আলীকে আটক করা হয়। মোজাফফর আলীর অন্যান্য সহযোগীদের আটক করতে সিটিটিসি ইউনিটের অভিযান চলমান রয়েছে। মোজাফফর আলীর বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

ডিএমপির সিটিটিসি ইউনিট সূত্রে জানা যায়, আটক মোজাফফর আলী নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির একজন সক্রিয় সদস্য। তিনি ২০০৯ সালে জেএমবিতে যোগদান করেন। সদস্য হিসেবে তিনি সংগঠনের দাওয়াতি কার্যক্রমে অংশগ্রহণ ও শারীরিক প্রশিক্ষণ নিয়েছেন। সংগঠনে যোগদানের পর থেকে কর্মী ও অর্থ সংগ্রহের কাজ করতেন। জঙ্গি সংগঠন জেএমবির অর্থ সংগ্রহের জন্য তিনি বিভিন্ন সময় ডাকাতি ও ছিনতাই করতেন।

সিটিটিসি আরও জানায়, ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যানে হামলা করে জেএমবির তিন নেতা সালাউদ্দিন সালেহীন, বোমা মিজান ও হাফিজ মাহমুদকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর থেকে মোজাফফর আলী আত্মগোপনে চলে যান। ঢাকার আমিন বাজার ও রাঙামাটি জেলায় অবস্থান করে গোপনে জেএমবি কার্যক্রম চালাতেন তিনি। ত্রিশালে প্রিজন ভ্যানে হামলার ঘটনায় তার ছোট ভাই আল আমিন (৩২) গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।