ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রায় ডাবল টাকায় হিমছড়ি পর্যটনকেন্দ্রের ইজারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
প্রায় ডাবল টাকায় হিমছড়ি পর্যটনকেন্দ্রের ইজারা

কক্সবাজার: কক্সবাজারের হিমছড়ি ইকো ট্যুরিজম পর্যটনকেন্দ্রটি ২০২০-২১ অর্থবছরের জন্য ১ কোটি ৬৭ লাখ ৬৭০ টাকায় ইজারা দেওয়া হয়েছে। নিলামে সর্বোচ্চ ডাকে এটি ইজারা পেয়েছে শিমুল এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান।

যা গত অর্থবছরে চেয়ে ৭৫ লাখ টাকা বেশি।

সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে এই নিলাম প্রক্রিয়া সম্পন্ন হয়।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগ কার্যালয় সূত্রে জানা যায়, ২০২০-২১ সালের জন্য হিমছড়ি ইকো ট্যুরিজম কেন্দ্রের প্রবেশ ও গাড়ি পার্কিং ফি আদায় প্রকল্পের ইজারা টেন্ডার আহ্বান করা হয়। এতে পাঁচটি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে সর্বোচ্চ ডাককারী শিমুল এন্টারপ্রাইজ। দ্বিতীয় সর্বোচ্চ ডাককারী ছিল এন আর এন্টারপ্রাইজ। এই প্রতিষ্ঠানের ডাকের অংক ছিল এক কোটি ৪৭ লাখ।

দু’জন এসিএফসসহ তিনজনের ইজারা কমিটি এই ইজারা প্রক্রিয়া সম্পন্ন করেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, অত্যন্ত স্বচ্ছভাবে ইজারা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে শিমুল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান সর্বোচ্চ ডাককারী হয়েছে। কাগজপত্রসহ সবকিছু ঠিক থাকলে এই প্রতিষ্ঠানকে হিমছড়ি পর্যটন স্পট ইজারা দেওয়া হবে।

এই পর্যটন কেন্দ্রটি ২০১৯-২০ সালে ৯২ লাখ টাকায় ইজারা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৭,২০২০
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।