ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘ইউনিফর্মটা নেমে গেলে বুঝবেন জীবন কতটা কঠিন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
‘ইউনিফর্মটা নেমে গেলে বুঝবেন জীবন কতটা কঠিন’ ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ফাইল ফটো

ঢাকা: মাদকের বিরুদ্ধে পুলিশ খুবই শক্ত অবস্থানে রয়েছে উল্লেখ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় এরইমধ্যে অনেকের (পুলিশ সদস্য) চাকরি চলে গেছে। জীবন কতটা কঠিন শরীর থেকে ইউনিফর্মটা নেমে গেলে বোঝা যাবে।

সোমবার (৭ ডিসেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত এক বিশেষ কল্যাণ সভায় পুলিশ সদস্যদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

ডিএমপিতে কর্মরত পুলিশের সব ফোর্সের অসুবিধা ও নানা বিষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণসমূহ অবহিত করতে এ বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সদস্যদের সতর্ক করে ডিএমপি কমিশনার বলেন, সবাই মাদককে না বলুন, এর থেকে সব সময় দূরে থাকুন।

করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই উল্লেখ করে শফিকুল ইসলাম বলেন, ডিএমপির তিন হাজারেরও বেশি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ২৪ জন সদস্য মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ ভালো চিকিৎসা দেওয়া হয়েছে। ফোর্সের চিকিৎসা নিশ্চিত করতে পুলিশের মহাপরিদর্শের (আইজিপি) উদ্যোগে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ ফোর্সের সব সদস্যের কল্যাণ দেখাই আমাদের কাজ। আমরা আমাদের সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে পুলিশের সব সদস্যের পাশে আছি।

ডিএমপির পুলিশ ফোর্সের জন্য আয়োজিত এ বিশেষ কল্যাণ সভায় করোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কল্যাণমূলক কার্যক্রম সম্পর্কে ফোর্সদের জানানো হয়। প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে ফোর্সের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নতিকরণ, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য ওষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইন্স ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিতভাবে জীবাণুনাশক ছিটানোসহ নানা পদক্ষেপ সবার সামনে তুলে ধরা হয়।

সভায় ডিএমপির সব অতিরিক্ত পুলিশ কমিশনার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।