ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রণোদনার বীজ বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
প্রণোদনার বীজ বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে জরিমানা ভ্রাম্যমাণ আদালত অভিযান, ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: কৃষি প্রণোদনার সরকারি বীজ বিক্রির দায়ে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (০৭ ডিসেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।

 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, বিগত বন্যার ক্ষতি পুষিয়ে নিতে উপজেলার কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা ও বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। কিছু অসাধু ব্যক্তিরা এ সব বীজ ও সার নিজে বপন না করে কালোবাজারে ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছেন। এমন গোপন খবরে ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিনের নেতৃত্বে ও পুলিশের সহযোগিতায় সাপ্টিবাড়ী খাতাপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় দোকানে কৃষি প্রণোদনার ১৫ ব্যাগ ধান বীজ রাখার দায়ে বিএডিসি বীজ পরিবেশক আমিনুর রহমানকে ১০ হাজার ও ৪ ব্যাগ ধান ও ৮ ব্যাগ ভুট্টার বীজ রাখার দায়ে একই বাজারের আতিকুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।  

প্রণোদনার এসব বীজ বিক্রেতাকে কৃষকদের মধ্যে ফেরত দিয়ে তার তালিকা কৃষি অফিসে জমা দিতে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

অভিযানকালে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলীনুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার হোসাইন মো. এরশাদ ও উদ্ভিদ সংরক্ষণ অফিসার এমএম জামান উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।