ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্কুলছাত্রীর পরিবারকে সমাজচ্যুতের অভিযোগে মাতব্বর কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
স্কুলছাত্রীর পরিবারকে সমাজচ্যুতের অভিযোগে মাতব্বর কারাগারে

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় অপহরণের পর প্রায় দেড়মাস ধরে ধর্ষণের শিকার এক স্কুলছাত্রীর পরিবারের সাত সদস্যকে সমাচ্যুত করার অভিযোগে গ্রামের প্রধান মাতব্বর আবু সাঈদ শেখ (৬০) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার (০৭ ডিসেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আবু সাঈদ ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের দেউড়িয়া গ্রামের ওসমান আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ধুনট উপজেলার দেউড়িয়া গ্রামের এক হতদরিদ্র পরিবারের ওই স্কুলছাত্রীকে একই গ্রামের মজিবর রহমানের ছেলে মাসুদ রানা গোপালনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চার নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুল হক বাবুর সহযোগিতায় গত ১৬ জুলাই গ্রামের রাস্তা থেকে অপহরণ করেন। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদী হয়ে গত ১২ আগস্ট থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় মাসুদ রানা ও ফজলুল হকসহ সাত জনকে আসামি করা হয়েছে।

আসামিরা গ্রামের মাতব্বর পান্না সরকার, আবু সাইদ ও সোলায়মান আলীর যোগসাজসে গত ২৮ জুলাই স্কুলছাত্রীর পরিবারকে সমাজচ্যুত করেন। এ অবস্থায় গত ২৫ সেপ্টেম্বর ওই স্কুলছাত্রীকে সিরাজগঞ্জের চান্দাইকোনা বাজার এলাকা থেকে উদ্ধার করেন তার স্বজনরা। উদ্ধারের পর ওই স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে।

এদিকে গ্রামের মাতব্বরদের সিদ্ধান্তে প্রায় চার মাস ধরে স্কুলছাত্রীর পরিবারটি একঘরে হয়ে দুর্বিষহ জীবনযাপন করছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বাংলানিউজকে জানান, স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় সহযোগিতা করা এবং স্কুলছাত্রীর পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ গ্রামের মাতব্বর আবু সাঈদকে আটক করে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত গ্রামের অন্যান্য মাতব্বরদের আটকের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।