ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে পৌনে ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
হবিগঞ্জে পৌনে ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস পৌনে ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট, মাধবপুর ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা থেকে গত ৬ মাসে জব্দ প্রায় পৌনে ২ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (০৭ ডিসেম্বর) বিজিবি হবিগঞ্জ ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে আনুষ্ঠানিকভাবে ১ কোটি ৭৯ লাখ ৮২ হাজার ২৩৩ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

 

এ সময় ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী, হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসানসহ পুলিশ ও বিভিন্ন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বিজিবি জানায়, চলতি বছরের ০১ জুলাই থেকে ০৩ ডিসেম্বর পর্যন্ত জেলার চুনারুঘাট, মাধবপুর ও শ্রীমঙ্গল উপজেলায় বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ৪ হাজার ৩০৩ বোতল ফেনসিডিল, ৪ হাজার ৫৭৮ বোতল মদ, ৩ হাজার ৫৩ কেজি গাঁজা, ৭ হাজার ৫৭০ পিস ইয়াবা ও ৬১৩ বোতল বিয়ারসহ ২ কোটি ১৭ লাখ ১১ হাজার ৫২৩ টাকা মূল্যের মাদকদ্রব্য জব্দ করা হয়।  

এর মধ্যে সোমবার ৩ হাজার ৬৭৬ বোতল ফেনসিডিল, ৪ হাজার ৫৩৬ বোতল মদ, ২ হাজার ৪৮৫ কেজি গাঁজা, ২ হাজার ৭১৭ পিস ইয়াবা ও ৫৯৬ বোতল বিয়ার ১ কোটি ৭৯ লাখ ৮২ হাজার ২৩৩ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হলো।  

৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী বাংলানিউজকে জানান, গত ৬ মাসে শুধু হবিগঞ্জের মাধবপুর ও চুনারুঘাট উপজেলা থেকে ৬২৭ বোতল ফেনসিডিল, ২২ বোতল মদ, ৫৬৭ কেজি গাঁজা, ৪ হাজার ৮৫৩ পিস ইয়াবা, ১৭ বোতল বিয়ারসহ নানা ধরনের মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি। এই পরিমাণ মাদকের ব্যাপারে তারা ১১১টি মামলা দায়ের ও ১৫৩ জনকে গ্রেফতার করেছে।  

সোমবার ‘মাদককে না বলুন’ স্লোগান লেখা কয়েকটি পাত্রে মদ ঢেলে ধ্বংসকরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে রোলার দিয়ে পৃষ্ট করে ও আগুনে পুড়িয়ে মাদকদ্রব্য ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।