ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাম-রুবেলা প্রতিরোধে সরকারের সঙ্গে কাজ করছে বিডিআরসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
হাম-রুবেলা প্রতিরোধে সরকারের সঙ্গে কাজ করছে বিডিআরসিসি

ঢাকা: হাম-রুবেলা প্রতিরোধে দেশব্যাপী শুরু হওয়া টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে স্বাস্থ্য বিভাগের সঙ্গে একসঙ্গে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিসি)।  

শুক্রবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শনিবার (১২ ডিসেম্বর) শনিবার থেকে রাজধানী ঢাকাসহ বাগেরহাট, পটুয়াখালী, নীলফামারী, লালমনিরহাট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, টাঙ্গাইল,কক্সবাজার ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় একযোগে হাম-রুবেলা টিকাদান কার্যক্রম শুরু হবে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছয় সপ্তাহব্যাপী চলা হাম-রুবেলা ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভলেন্টিয়ারগন দেশের প্রায় ৪০ হাজার শিশুকে টিকাদানে সহায়তা ও জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করবে।  

কোভিড-১৯ মহামারির মধ্যে যখন এ ধরনের কার্যক্রম বাস্তবায়ন অনেকটাই চ্যালেঞ্জ সেখানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সরকারের গৃহীত হাম-রবেলা টিকাদান কার্যক্রম শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় নতুন মাত্রা যোগ করবে বলে জানান সংশ্লিষ্টরা।

টিকাদন ক্যাম্পেইনে অংশগ্রহণকারী ভলেন্টিয়ার ও কর্মকর্তাদের গত এক সপ্তাহ ধরে এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে রেড ক্রিসেন্টের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।