ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘন কুয়াশায় সৈয়দপুরে প্লেন চলাচল করেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
ঘন কুয়াশায় সৈয়দপুরে প্লেন চলাচল করেনি

নীলফামারী: উত্তরের জেলা নীলফামারী জুড়ে সারাদিন দেখা মেলেনি সূর্যের। সঙ্গে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত।

শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এদিকে ঘন কুয়াশার কারণে সৈয়দপুর-ঢাকা আকাশ পথে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ১১টি প্লেনের একটিও চলাচল করতে পারেনি।

শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার ডিমলা উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস জানায় সেখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শীতের কারণে অনেক দিনমজুর কাজে যোগ দিতে পারেননি। অন্যদিকে কুয়াশা থাকায় সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এদিকে সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপলব কুমার ঘোষ জানান, ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামায় বিঘ্ন সৃষ্টি হয়েছে। সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কোনো প্লেন ওঠানামা করতে পারেনি। প্রতিদিন ঢাকা সৈয়দপুর ঢাকা আকাশ পথে ইউএস বাংলার ৫টি, নভো এয়ারের ৫টি ও বিমান বাংলাদেশের ১টি প্লেন চলাচল করে। ঘন কুয়াশার কারণে কোনো বিমান চলাচল করতে না পারায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, পর্যবেক্ষণ টাওয়ার থেকে সংকেত না দেওয়ার কারণে ঢাকা থেকে কোনো বিমান ছেড়ে আসতে পারেনি। ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) কম থাকায় প্লেন চলাচল স্বাভাবিক হয়নি। সৈয়দপুর থেকে ঢাকাগামী বেশ কিছু যাত্রী নির্ধারিত সময়ে বিমানবন্দরে এসে দেখেন বোডিং পাস দেওয়া হচ্ছে না। কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণে রানওয়ে ছিল অন্ধকার।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।