ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিআইসিএ সচিবালয়ে ৩ কূটনীতিক নিয়োগ দিতে চায় বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
সিআইসিএ সচিবালয়ে ৩ কূটনীতিক নিয়োগ দিতে চায় বাংলাদেশ

ঢাকা: কনফারেন্স অন ইন্টারঅ্যাকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজারস ইন এশিয়ার ( সিআইসিএ) সচিবালয়ে বাংলাদেশ তিনজন কূটনীতিককে পদায়ন করতে আগ্রহী।  

শুক্রবার ( ১২ ডিসেম্বর) কাজাখস্তানের আয়োজনে সিআইসিএর সিনিয়র অফিসিয়াল কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই আগ্রহের কথা জানান।

সিআইসিএর সিনিয়র অফিসিয়াল কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে ৯ ও ১১ ডিসেম্বর কাজাখস্তানের আয়োজনে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়। এতে কাজাখস্তানের প্রথম পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাখারত নারেশেভ সভাপতিত্ব করেন। বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৈঠকে সিআইসিএর সিনিয়র অফিসিয়াল কমিটির সচিবালয়কে আন্তর্জাতিকীকরণের জন্য তিনটি পদে কূটনীতিক নিয়োগ দেওয়ার বিষয়টি উত্থাপন করা হয়। এতে সেকেন্ডমেন্ড পদে মনোনয়ন অনুমোদনের ক্ষেত্রে সদস্য রাষ্ট্রগুলোকে সর্বোচ্চ সহযোগিতা প্রদর্শনের জন্য উৎসাহিত করে। বাংলাদেশও ওই সিদ্ধান্তে একমত পোষণ করে। ভবিষ্যতে সিআইসিএ সচিবালয়ে বাংলাদেশের তিনজন কূটনীতিককে পদায়ন করতে ইচ্ছুক বলে অবহিত করে বাংলাদেশ।

বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে মহাপরিচালকও (আন্তর্জাতিক সংস্থা) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।