ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে নারী উদ্যেক্তাদের নিয়ে মুজিববর্ষ আনন্দমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
কক্সবাজারে নারী উদ্যেক্তাদের নিয়ে মুজিববর্ষ আনন্দমেলা

কক্সবাজার: কক্সবাজারে শুরু হয়েছে নারী উদ্যোক্তাদের নিয়ে সাত দিনব্যাপী মুজিব শতবর্ষ আনন্দমেলা।

শুক্রবার (১১ ডিসেম্বর) বিকেলে স্থানীয় পাবলিক লাইব্রেরির মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

জাতীয় মহিলা সংস্থা আয়োজিত এ মেলা শেষ হবে আগামী ১৬ ডিসেম্বর।  

উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন- জাতীয় সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ও মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা।

জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুরাইয়া আকতার সুইটি, মহিলা বিষয়ক অধিদপ্তর কক্সবাজারের উপপরিচালক সুব্রত বিশ্বাস, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, জেলা পরিষদের সদস্য আশরাফ জাহান কাজল ও কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি।

সংসদ সদস্য কানিজ ফাতেমা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নারী উদ্যোক্তাদের নিয়ে ‘মুজিব শতবর্ষ আনন্দমেলা’ আয়োজন করা হয়েছে। এটা নারীদের ক্ষমতায়ন আরো বেগবান করবে।

তিনি বলেন, নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন ও অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি তাদের উৎপাদিত পণ্যসামগ্রী বিপণনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে মেলার আয়োজন করা হয়।  

অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের নিয়ে শুরু হওয়া এই মেলায় বিভিন্ন পণ্যের অর্ধ শতাধিক স্টল বসানো হয়েছে। মেলায় নারী উদ্যোক্তাদের হাতে তৈরী পণ্যসামগ্রী প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৩০০  ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।