ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বঙ্গবন্ধুর অবমাননা সহ্য করা হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
‘বঙ্গবন্ধুর অবমাননা সহ্য করা হবে না’ মানববন্ধন/ ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আঘাত করা মানে এ দেশকে ও স্বাধীনতাকে আঘাত করা। কোনো মহল ধর্মকে ব্যবহার করে বঙ্গবন্ধুকে অবমাননা করবে এটা আমরা সহ্য করবো না, মেনে নেবো না।

সেজন্য আজ দেশের সব ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়েছে। প্রয়োজনে মুক্তিযুদ্ধের হাতিয়ার গর্জে উঠবে আরেকবার। আমাদের কোনো রকমের চ্যালেঞ্জ করবেন না। আমরা বাঙালি, এ দেশ আমাদের। তাই পরাজিত কোনো শত্রুর জোট বাংলাদেশের মাটিতে দাঁড়াতে পারবে না। এটা আমাদের দৃঢ় প্রত্যয়।  

শনিবার (১২ ডিসেম্বর) মতিঝিলের শাপলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননার প্রতিবাদে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে আয়োজিত মানববন্ধনে ব্যবসায়ীরা এসব কথা বলেন।

এসময় ঢাকা চেম্বারের সভাপতি সামস মাহমুদ, রিহ্যাবের প্রেসিডেন্ট শামসুল আলামিন, বিজিএমইএ ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান কচি, বায়রার প্রেসিডেন্ট বেনজির আহমেদ, এমসিসিআইয়ের প্রেসিডেন্ট ব্যারিস্টার নিহাদ কবিরসহ অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। অনলাইনে চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহমুদসহ দেশের ৬৪ জেলার ব্যবসায়ী নেতারা এ মানববন্ধনে অংশ নেন।  

শেখ ফজলে ফাহিম বলেন, আজ আমরা দেশের ৬৪ জেলাসহ ঢাকা কেন্দ্রীক বেসরকারি ব্যবসায়ী সংগঠন একত্রিত হয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননার প্রতিবাদে মানববন্ধনে। জাতির জনকের অবমাননা বাংলাদেশের আপামর জনতা ও ব্যবসায়ীরা কখনো গ্রহণ করে নেবে না।

তিনি বলেন, চারদিন পর বাংলাদেশ ৫০ বছরে পর্দাপন করবে। এসময় কিছু ব্যক্তির স্বার্থে দেশের যুব সমাজকে ভুল পথে পরিচালত করা হচ্ছে। আর বিএনপি-জামায়াতের ২০ দলের নেতারা আমাদের সম্মানিত আলেম সমাজের লেবাসের আড়ালে আমাদের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে। আমরা বেসরকারি খাত এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আজকের এই প্রতীকী মানববন্ধন শুধু সতর্কবার্তা, গর্জন শোনা এখনও বাকি।

ব্যবসায়ী নেতারা বলেন, আজকে বাংলাদেশের ৪ কোটি ব্যবসায়ী ঐক্যবদ্ধ। দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে যে অপশক্তি কাজ করছে সেটা এ দেশের মানুষ কখনো গ্রহণ করবে না।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।