ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রিয়াদে ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
রিয়াদে ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ রিয়াদে ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ এর পুরস্কার বিতরণ

ঢাকা: সৌদি আরবের রিয়াদে আয়োজিত ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ এর ফাইনাল রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দূতাবাস থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে স্থানীয় টিম রিয়াদ ক্রিকেট একাদশকে হারিয়ে শিরোপা জয় করে কাশ্মীরি লিজেন্ডস।

শনিবার (১২ ডিসেম্বর) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। দূতাবাসের সব কর্মকর্তা, রিয়াদের বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পেশার অভিবাসীসহ বিভিন্ন শ্রেণির দর্শক মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

এ উপলক্ষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বিদেশিদের কাছে বঙ্গবন্ধুকে আরও বেশি করে পরিচয় করে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার রূপকার, তার অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমরা বিজয় অর্জন করতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধু ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিপ্রেমী একজন রাষ্ট্রনায়ক। ’

রাষ্ট্রদূত এসময় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সবার কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানান। তিনি ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে সহযোগিতার জন্য রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন, গ্রিন বাংলা ক্রিকেট টিম ও খেলা পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

এরপর রাষ্ট্রদূত টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মিশন উপপ্রধান এস এম আনিসুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।

ফাইনাল ম্যাচে কাশ্মীরি লিজেন্ডস নির্ধারিত ২০ ওভারে শামির রাঠোরের অনবদ্য শতকে ৪ উইকেট হারিয়ে ২৩৭ রানের টার্গেট দেয় রিয়াদ ইলেভেনকে। জবাবে ২৩৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩২ রান তুলতে সক্ষম হয় রিয়াদ একাদশ। ফলে ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কাশ্মীরী লিজেন্ডস।

গত ফেব্রুয়ারি মাসে রিয়াদের স্থানীয় ছয়টি ক্রিকেট টিম নিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়। টিমগুলো হচ্ছে বাংলা লায়নস, বেঙ্গল ওয়ারিয়র্স, হিন্দুস্তান ফাইটার্স, পাক কালান্দার্স, রিয়াদ একাদশ ও কাশ্মীরি লিজেন্ডস।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
টিআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।