ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্রলীগের মনছুরকে চেয়ারম্যান হিসেবে চান কোনাখালীবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
ছাত্রলীগের মনছুরকে চেয়ারম্যান হিসেবে চান কোনাখালীবাসী

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জামায়াত-শিবির বিরোধী আন্দোলনে যে ক’জন ছাত্রলীগ নেতার নাম সামনে আসে, তারমধ্যে অন্যতম মনছুর আলম। ২০১৪ সালের আগে যেখানে ক্যাম্পাসে ছাত্রলীগের নামও মুখে নেওয়া যেত না, ওইসময়ে শিবির উৎখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

ক্যাম্পাসে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ছাত্রলীগের পতাকা উড়ান মনছুরসহ অন্যরা।

তার অবদানের মূল্যায়নও করে কেন্দ্রীয় ছাত্রলীগ। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত মনছুর আলম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য, ছাত্রলীগের শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক এবং সর্বশেষ আলমগীর টিপু ও ফজলে রাব্বি সুজনের কমিটিতে সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

এই তরুণ নেতা এবার তার গ্রামের মানুষের জন্য কাজ করতে চান। কক্সবাজার জেলার চকরিয়ার কোনাখালী ইউনিয়ন পরিষদ নিবার্চনে আওয়ামী লীগের টিকিটে নৌকার মাঝি হয়ে মানুষের সেবা করতে চাইছেন তিনি।

মনছুর আলম বাংলানিউজকে জানান, চবিতে ছাত্রলীগ করার সময় যখনই সময় পেতাম তখনই গ্রামে ছুটে যেতাম। নিজের সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করতাম। এখন গ্রামের মানুষেরা চাইছেন চেয়ারম্যান হয়ে যেন তাদের পাশে থাকি।   

তিনি বলেন, আমি আওয়ামী লীগের ঘরে জন্ম গ্রহণ করেছি। আওয়ামী লীগে ছিলাম, আওয়ামী লীগে আছি, আওয়ামী লীগেই থাকব। আমি নৌকার মাঝি হয়ে মানুষের সেবা করতে চাই। কোনাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন চাই।

ইতিমধ্যে মাদক, সন্ত্রাস, ভূমিদস্যুমুক্ত ও শিক্ষাবান্ধব আধুনিক কোনাখালী বিনির্মাণে কাজ শুরু করেছেন তিনি। প্রায় প্রতিদিনই অনিয়ম-দুর্নীতিরোধে বিভিন্ন সভা করছেন ও প্রচারণা চালাচ্ছেন। গ্রামের মানুষের সাড়াও পাচ্ছেন ব্যাপক।

কোনাখালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা ফাহিমুল ইসলাম বাংলানিউজকে বলেন, তরুণরাই পরিবর্তন আনছে। তরুণদের হাত ধরেই বদলে যাচ্ছে বাংলাদেশ। চবি ছাত্রলীগের পরিচ্ছন্ন ছাত্রনেতা মনছুর আলম আমাদের ইউনিয়নে নৌকার প্রার্থী হয়ে নির্বাচন করতে চাইছেন। এটি খুশির খবর। আমরা আশা করছি মনছুরকে নৌকার প্রার্থী হিসেবে দল মনোনয়ন দেবে।

কোনাখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের আবসার আহমদ এবং ৭ নম্বর ওয়ার্ডের রমিজ আহাম্মদও চান মনছুর আলমকে মনোনয়ন দেওয়া হোক। তারা বলছেন, মনছুর আলম আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও গতিশীল করে স্বাধীনতার পক্ষের শক্তিকে উজ্জীবিত রাখতে পারবেন।  

মনছুর আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন। ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।