ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হিথ্রো বিমানবন্দরে বঙ্গবন্ধুর সাজে উজিরপুরে হচ্ছে ভাস্কর্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
হিথ্রো বিমানবন্দরে বঙ্গবন্ধুর সাজে উজিরপুরে হচ্ছে ভাস্কর্য

বরিশাল: বরিশাল জেলার উজিরপুর উপজেলা পরিষদের সামনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ। ভাস্কর্যটি মহান বিজয় দিবসে উদ্বোধন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তবে নির্মানাধীন এ ভাস্কর্যে কিছুটা ভিন্নতা রয়েছে। এর সঙ্গে থাকবে ইতিহাসের ছোঁয়া। দেশ স্বাধীনের পর পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু লন্ডনে গিয়েছিলেন। আর সেই লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যে পোশাকে বঙ্গবন্ধু ছিলেন সেভাবেই এ ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে।

মহান বিজয় দিবসে এই ভাস্কর্যেই শ্রদ্ধাঞ্জলি দেয়ার কথা জানিয়ে উজিরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন বেপারী জানান, এ উপজেলায় এই প্রথম জাতির পিতার ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হওয়ার কয়েকদিন পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করাচির জেল থেকে মুক্ত হয়ে লন্ডনে যান। তখন তিনি যে পোশাকে এবং যে সজ্জায় ছিলেন, ঠিক সেই আদলেই বঙ্গবন্ধুর ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে।

উজিরপুর পৌরসভার সহকারি প্রকৌশলী মাসুম বিল্লাহ জানান, বঙ্গবন্ধু লন্ডন এয়ারপোর্টে যে পোষাকে এবং যে সজ্জায় ছিলেন ঠিক সেই আদলে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্যটি। উপজেলা পরিষদের সামনে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যটির মূল কাজ শুরু হয় দুই মাস পূর্বে। উচ্চতা ১০ ফুট।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এমএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।